ভালোবাসা দিবসে ভ্যালেন্টাইন উপহার

ভালোবাসা দিবসে ভ্যালেন্টাইন উপহার

SHARE
Gift of valentine's day

ভালোবাসা হল একটি মানবিক অনুভূতি এবং একটি আবেগকেন্দ্রিক অভিজ্ঞতা। বিশেষ কোন মানুষের প্রতি স্নেহের শক্তিশালী বহিঃপ্রকাশ হচ্ছে ভালোবাসা। চারটি অক্ষরের সমন্বয়ে গঠিত এই শব্দটির ব্যাপ্তিও অনেক।  যুগে যুগে ভালোবাসা প্রকাশের ধরনে ভিন্নতা এলেও ভালোবাসা কিন্ত আছে তার নিজের জায়গাতেই। যুগের সাথে তাল মিলিয়ে সবকিছু পরিবর্তন আসলেও শুধু পরিবর্তন আসেনি চিরনতুন এই ভালোবাসাতে।

প্রিয় মানুষটির সাথে বছরের একটি দিনকে বিশেষভাবে উৎসব আনন্দের সাথে পালন করার জন্য মানুষ বেছে নিয়েছে ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখ যা সকলের নিকট বিশ্ব ভালোবাসা দিবস বা ভ্যালেন্টাইন ডে হিসেবেই প্রচলিত।

এই দিনে তরুণীরা লাল রঙের শাড়ি কিংবা হাতে লাল টকটকে গোলাপ নিয়ে প্রিয় মানুষটির হাত ধরে সারাদিন পছন্দের জায়গাগুলোতে ঘুরে বেড়ান। এমনকি প্রিয় মানুষটিও পরতে পারে লাল পাঞ্জাবি কিংবা তার প্রিয়ার পছন্দের কোনো রঙের পোশাক। খোঁপায় ফুলের ছোট্ট মেলা কিংবা মাথায় হাজার ফুলের গোল মুকুটের মতো বেরি পরে সারাদিন ঘুরে বেড়ায় তরুণ তরুণীরা। এ যেন ভালোবাসাময় অন্যরকম এক আবহাওয়া চারিদিকে।

উল্লেখ্য, ১৯৩৬ সাল থেকে প্রথম ভালোবাসা কাগজে লিখে প্রকাশ করার প্রচলন শুরু হয়।

ভালোবাসা দিবসের অন্যতম একটা অংশ হল উপহার। বর্তমান সময়ের উপহারের মধ্যে থাকে নানা ধরনের চকলেট, গিফট প্যাকেট আর কার্ড। ভালোবাসা দিবসের সবচেয়ে উলেক্ষযোগ্য উপহার হচ্ছে ভ্যাকেন্টাইন ডে কার্ড। এটি হতে পারে সাধারণ কার্ড কিংবা মিউজিক কার্ড। কোনো কোনো কার্ডে আবার ভয়েজ রেকর্ডার থাকে যার মাধ্যমে আপনি প্রিয় মানুষটিকে কিছু বলে চমকে দিতে পারেন। আবার কিছুতে থাকে হ্যাপি ভ্যালেন্টাইন বলা। কখনো থাকে আমি তোমাকে ভালোবাসি সাথে প্রিয় মানুষটির নাম।

এছাড়া ভালোবাসার কার্ডের সাথে দেওয়া হয় পছন্দের মানুষের প্রিয় চকোলেট। কখনো বক্সে, কখনো বা তা নিজের হাতে নানা ভাবে সাজিয়ে। এই সমস্ত চকোলেট কিংবা উপহার দেওয়ার জন্য আবার রয়েছে নানা ধরনের উপহারের বক্স।

প্রাপ্তিস্থানঃ

যমুনা ফিউচার পার্ক, আড়ং, হলমার্ক, আজিজ সুপার মার্কেট, মাস্কট প্লাজাসহ আপনার আশেপাশের যে কোন শপিং মলগুলোতেই মিলবে এই ধরনের দারুণ সব উপহার।

মূল্যঃ

বিভিন্ন আকার আর উপহারগুলোর ধরনের ওপর রয়েছে দামের ভিন্নতা। কার্ডের দাম পড়বে ৬০-৮০০ টাকা, পুতুল ১২০-১৫৫০০, মিউজিক্যাল হার্ট ৬৫-৮৯৫, চকলেট বক্স ৭৫-৬০০ টাকা, মিউজিকাল কার্ড ১০০০ থেকে ২৫০০ টকার মধ্যে পেয়ে যাবেন।