ব্লু হোয়েল এর তথ্য জানান ২৮৭২ নাম্বারে

ব্লু হোয়েল এর তথ্য জানান ২৮৭২ নাম্বারে

SHARE
Bluehawel's information is 28872

সাম্প্রতিক সময়ে ব্লু হোয়েল গেম নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে কারণ এক তরুনীর আত্মহত্যার জন্য দায়ী করা হচ্ছে এই গেমটিকে। বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বিটিআরসিকে এই ব্লু হোয়েল গেম তদন্ত করার জন্য অনুরোধ করেন। বিটিআরসি বিষয়টি আমলে নিয়ে জনসাধারণের উদ্দেশ্যে ২৮৭২ নাম্বারে ফোন করে ব্লু হোয়েল এর তথ্য প্রদান করার অনুরোধ জানান। বিটিআরসির এই ধরনের তথ্য জনগনের কাছে থেকে চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা তাদের নিজেদের অদ্যক্ষতা ও অযোগ্যতার শামিল বলে মনে করে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের সভাপতি মহিউদ্দীন আহমেদ।

বুধবার বিকালে এক বিবৃতিতে তিনি বলেন, তাদের কাছে গ্রাহকদের নিরাপত্তা, সেবা ও জনসচেতনতা তৈরি করার আজ পর্যন্ত কোন ধরনের উদ্যোগ লক্ষ্য করা যায় নাই। বিটিআরসি দিনে দিনে সেবামূলক প্রতিষ্ঠান থেকে সরে গিয়ে বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত হচ্ছে। আমরা গত ২০১৫ সালে সামাজিক যোগাযোগ মাধ্যমে তরুণ প্রজন্ম আসক্ত হলে আমরা বিটিআরসিকে চিঠি দিয়ে ও সেমিনারে আমন্ত্রণ জানাই। তাছাড়াও আমাদের সংগঠনের পক্ষ থেকে জনসচেতনতা তৈরি করার জন্য নাগরিকদের মাঝে লিফলেটও বিলি করি। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় বিটিআরসি থেকে আমরা কোন ধরনের সহযোগিতা পাই নাই।

বিবৃতিতে বলা হয়, গত বছর মুঠোফোনের অপব্যবহারের ফলে রেল দুর্ঘটনায় প্রায় ৮০০ লোক মারা যায়। তাছাড়া মুঠোফোন বিস্ফোরণ ঘটে সাভারের জাফর আলীসহ কয়েকজন নিহত হন। এ বিষয়েও বিটিআরসিকে অবগত করে কোন প্রতিকার পাওয়া যায়নি। দিনকে দিন মুঠোফোনে ও ইন্টারনেটের অপব্যবহার এতটাই বৃদ্ধি পাচ্ছে যে আগামী ২০ বছর পর দেশ মেধাশূণ্য হওয়ার সম্ভবনা রয়েছে। আমরা মনে করি বিটিআরসির কাছে এসওএফ ফান্ডের ১২০৪ কোটি টাকা জনসচেতনতা, প্রশিক্ষণ ও নিন্মবিত্তদের জন্য ফোর-জি সম্বলিত হ্যান্ডসেট সুলভ মূল্যে প্রদান করা হোক। সেই সাথে বিটিআরসি থেকে অদক্ষ ও অযোগ্য ব্যক্তিদের সরিয়ে দক্ষ জনবল নিয়োগ করা হোক।

Bluehawel's information is 28872

বিবৃতিতে বলা হয়, আমরা আশঙ্কা করছি যে, বর্তমানে ব্লু হোয়েল গেম সম্পর্কে ১০ দিন আগেও যেখানে ব্যবহারকারীর ৯৯ ভাগই জানতো না সেখানে এই বিষয়টি যেভাবে হইচই শুরু হয়েছে তাতে অনেক ব্যবহারকারীই এই গেম সম্পর্কে খোঁজ খবর নেয়া শুরু করেছে। এতে করে আবার না উল্টো বিপত্তি বাঁধে। তাই বিষয়টি অতি গুরুত্বের সাথে নিয়ন্ত্রক সংস্থাকে নেওয়ার আহ্বান জানিয়েছে।

LEAVE A REPLY