ব্রণের দাগ দূর করতে ফেসপ্যাক

ব্রণের দাগ দূর করতে ফেসপ্যাক

SHARE
Facepack for acne

ব্রণের দাগ একটি বিব্রতকর সমস্যা। এক্ষেত্রে ব্রণের দাগ দূর করতে ব্যবহার করতে পারেন ঘরোয়া কয়েকটি ফেসপ্যাক। প্রাকৃতিক উপাদানের তৈরি এসব ফেসপ্যাক ব্যবহারে ব্রণের দাগ দূর হওয়ার পাশাপাশি কমবে ব্রণের প্রকোপও। আর তাই এবারে ব্রণের দাগ দূর করতে ফেসপ্যাক

জেনে নিন ফেসপ্যাক কীভাবে তৈরি ও ব্যবহার করবেন-

গ্রিন টি ও চালের আটা

গরম পানির মধ্যে গ্রিন টি ব্যাগ ডুবিয়ে রাখুন ১০ মিনিট। লিকার ঠাণ্ডা হলে ২ টেবিল চামচ চালের আটা মেশান। ১ টেবিল চামচ মধু মেশান। ফেসপ্যাকটি ত্বকে ১০ মিনিট লাগিয়ে রাখুন। পানি দিয়ে চক্রাকারে ঘষে ঘষে উঠিয়ে ফেলুন।

গ্রিন টি-তে থাকা অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান ব্রণের জন্য দায়ী জীবাণু দূর করার পাশাপাশি দূর করে ব্রণের দাগ। চালের আটা ত্বক উজ্জ্বল করে প্রাকৃতিকভাবে।

বেকিং সোডা

একটি পাত্রে ১ টেবিল চামচ বেকিং সোডা নিন। পরিমাণ মতো গোলাপজল মেশান। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহার করুন এই ফেসপ্যাক। ত্বকের মরা চামড়া দূর করার পাশাপাশি ব্রণের দাগ দূর করবে এই ফেসপ্যাক।

ভিটামিন-ই ক্যাপসুল

ভিটামিন ই ক্যাপসুল থেকে তেল বের করুন। রাতে ঘুমানোর আগে ব্রণের দাগের উপর লাগান তেল। পরদিন সকালে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন ত্বক।

টমেটো ও ধনেপাতা

টমেটো ও ধনেপাতা একসঙ্গে বেটে নিন। মিশ্রণে গোলাপজল মেশান। ১ টেবিল চামচ লেবুর রস মেশান। ত্বকে ফেসপ্যাকটি লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে কয়েকবার এটি ব্যবহার করলে কমে যাবে ব্রণের দাগ।

LEAVE A REPLY