বুধ ও বৃহস্পতিবার রাত ৮টা পর্যন্ত ব্যাংক খোলা

বুধ ও বৃহস্পতিবার রাত ৮টা পর্যন্ত ব্যাংক খোলা

SHARE
Opening the bank till 8pm on Thursday and Thursday

আয়কর রিটার্ন ও আয়কর জমাদানের সুবিধার্থে আজ বুধবার (২৯ নভেম্বর) ও কাল বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সব তফসিলি ব্যাংক রাত ৮টা পর্যন্ত এবং আয়কর অফিস সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আবেদনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক এ সিদ্ধান্ত নিয়েছে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের এ প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, গ্রাহকদের পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে আজ ও কাল করদাতাদের আয়কর প্রদানের সুবিধার্থে সব ব্যাংক খোলা থাকবে। ব্যাংক থেকে আয়কর চালান জমা ও পে অর্ডার সুবিধা নিতে পারবেন গ্রাহকেরা।

এনবিআর সদস্য মো. আবদুর রাজ্জাকের (কর প্রশাসন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) স্বাক্ষর করা এ নির্দেশ দেশের সব কর অঞ্চলে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ব্যক্তিশ্রেণির আয়কর বিবরণী বা রিটার্ন জমা দেওয়ার সময় শেষ হচ্ছে। ওইদিন রাত ১০টার মধ্যে যারা রিটার্ন জমা দিতে ব্যর্থ হবেন তাদের নির্ধারিত করের ওপর মাসিক ২ শতাংশ হারে সুদ দিতে হবে।

ঢাকার ১৭টি কর অঞ্চল এবং চট্টগ্রাম, গাজীপুর, বগুড়া, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, খুলনা, সিলেট ও বরিশালসহ মোট ৩১টি কর অঞ্চলে উদযাপিত হচ্ছে সপ্তাহব্যাপী আয়কর সপ্তাহ। ২৪ নভেম্বর শুরু হওয়া এ আয়োজন চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত। শেষ দিনটি পালিত হবে আয়কর দিবস হিসেবে।

আগে রিটার্ন দাখিল আর করসেবা প্রদানে ১ থেকে ৭ নভেম্বর আয়কর মেলা হয়। মেলায় করদাতাদের ব্যাপক সাড়া পাওয়া যায়। করসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে এনবিআর ১২ নভেম্বর থেকে কর অঞ্চলে বিকেন্দ্রীকরণ আয়কর মেলা করার নির্দেশ দেয়। ২৪ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত কর অঞ্চলে কর সপ্তাহ চলছে।

 

LEAVE A REPLY