বিশাল জয়ে শিরোপা শ্রীলঙ্কার ঘরে

বিশাল জয়ে শিরোপা শ্রীলঙ্কার ঘরে

SHARE
Sri Lanka big win

এক পা, দু পা করে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের অবস্থান জানাচ্ছিল বাংলাদেশ। দেশের ঝাণ্ডা আন্তর্জাতিক মঞ্চে ওড়ানোর উপলক্ষ বারবার করে দিচ্ছিলেন মাশরাফি, সাকিব, মুশফিকরা। কিন্তু বৈশ্বিক, মহাদেশীয় কিংবা তিন-চার জাতির টুর্নামেন্ট জেতা হচ্ছিল না বাংলাদেশের। আজও সেই প্রাপ্তির খাতায় পড়ল না কলমের কালি দূর্ভাগ্য বাংলাদেশের। ৭৯ রানের হারে বাংলাদেশ আবারও নিজেদের আক্ষেপ বাড়াল।

মিরপুরে আজ শনিবার ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে বাংলাদেশকে ৭৯ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। দুই টাইগার রুবেল ও মুস্তাফিজের মাপা বোলিংয়ে ২২১ রানে গিয়ে থামতে হয় তাদের। জয়ের লক্ষ্যে নেমে লঙ্কানদের বোলিং তোপে পড়তে হয় টাইগারদেরও। শেষ পর্যন্ত ৪১.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৪২ রান করতে সক্ষম হয় টাইগাররা।

সাকিব আল হাসান ইঞ্জুরিতে থাকায় তিনি ব্যাট করতে পারেননি। ব্যাট হাতে আজ লড়াই করেছেন একমাত্র মাহমুদুল্লাহ রিয়াদ। তিনিই শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন। তিনি করেছিলেন ৭৬ রান। ৯২ বল খেলে তিনি এই স্কোর করেন। এছাড়া মুশফিকুর রহীমের ২২ এবং মোহাম্মদ মিথুনের ১০ ছিল দুই অঙ্কের স্কোর। বাকিরা সবাই সিঙ্গেল ডিজিটেই শেষ করেন। তৃতীয় সর্বোচ্চ এসেছে অতিরিক্ত থেকে (১১)!

শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন উপুল থারাঙ্গা। এছাড়া দিনেশ চান্দিমাল করেন ৪৫ রান। নিরোশান ডিকওয়েলা করেন ৪২ রান।

বাংলাদেশের পক্ষে রুবেল হোসেন চারটি, মোস্তাফিজুর রহমান দুইটি, মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ সাইফউদ্দিন ও মেহেদী হাসান মিরাজ ১টি করে উইকেট লাভ করেন।

LEAVE A REPLY