বিপিএলের পঞ্চম আসরে কে কোন দলে

বিপিএলের পঞ্চম আসরে কে কোন দলে

SHARE
BPL fifth edition player list

আগামী ২ নভেম্বর থেকে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসর। এবারের বিপিএলে ৭টি দল অংশ নিচ্ছে।

ইতিমধ্যে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট সম্পন্ন হয়েছে। আইকন খেলোয়াড়, ধরে রাখা ক্রিকেটার ও বিদেশীদের একটি বড় অংশের সঙ্গে আগেই ফ্র্যাঞ্চাইজিগুলো চুক্তি সেরে ফেলায় ড্রাফটে তেমন চমক ছিল না। ড্রাফটের স্থানীয় ১৪০ ক্রিকেটারের মধ্যে ডাকা হয়েছে ৫০জনকে। আর ২০৮ বিদেশি ক্রিকেটারের মধ্যে ডাকা হয় ১৫ জনকে।

আইকন খেলোয়াড়ঃ বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসে খেলবেন সাকিব আল হাসান, রংপুর রাইডার্সে মাশরাফি বিন মুর্তজা, রাজশাহী কিংসে মুশফিকুর রহিম, খুলনা টাইটানসে মাহমুদউল্লাহ, চিটাগাং ভাইকিংসে সৌম্য সরকার, কুমিল্লা ভিক্টোরিয়ানসে তামিম ইকবাল এবং নবাগত সিলেট সিক্সার্সে খেলবেন সাব্বির রহমান।

এবার চলুন এক নজরে দেখে নেই বিপিএলের পঞ্চম আসরে দেশি-বেদেশি কোন খেলোয়াড় কোন দলে

ঢাকা ডায়নামাইটস

দেশি: সাকিব আল হাসান (আইকন), মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ শহীদ, মেহেদী মারুফ, আবু হায়দার রনি, জহুরুল ইসলাম অমি, নাদিফ চৌধুরী ও সাকলাইন সজীব।

বিদেশি: কুমার সাঙ্গাকারা, শেন ওয়াটসন, শহীদ আফ্রিদি, মোহাম্মদ আমির, শাহিনশাহ আফ্রিদি, কেভিন লুইস, কেভিন কুপার, রেন্সফোর্ড বেটন, সুনীল নারাইন, কাইরন পাওয়েল, ক্যামেরন ডেলপোর্ট ও গ্রায়েম ক্রেমার।

রাজশাহী কিংস

দেশি: মুশফিকুর রহিম (আইকন), মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, ফরহাদ রেজা, রনি তালুকদার, জাকির হোসেন ও নিহাদুজ্জামান।

বিদেশি: লুক রাইট, কেসরিক উইলিয়ামস, লেন্ডন সিমন্স, ড্যারেন স্যামি, ম্যালকম ওয়ালার, সামিট প্যাটেল, মোহাম্মদ সামি ও জেমস ফ্র্যাঙ্কলিন।

চিটাগাং ভাইকিংস

দেশি: সৌম্য সরকার ((আইকন), তাসকিন আহমেদ, এনামুল হক, শুভাশিস রায় চৌধুরী, সানজামুল ইসলাম, আল আমিন জুনিয়র, আলাউদ্দিন বাবু ও তানভীর হায়দার।

বিদেশি: মিসবাহ-উল-হক, লুক রঞ্চি, লিয়াম ডসন, জীবন মেন্ডিস, সিকান্দার রাজা, জার্মেইন ব্ল্যাকউড ও দিলশান মুনাবিরা।

খুলনা টাইটান্স

দেশি: মাহমুদুল্লাহ রিয়াদ (আইকন), শফিউল ইসলাম, মোশাররফ হোসেন, আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, আবু জায়েদ, আফিফ হোসেন ও ইয়াসির আলী চৌধুরী।

বিদেশি: ডেভিড মালান, রাইল রুশো, কাইল অ্যাবট, ক্রিস লিন, কার্লোস ব্র্যাথওয়েট, চ্যাডউইক ওয়ালটন, জুনায়েদ খান, সরফরাজ আহমেদ, শাদাব খান, সিকুগে প্রসন্ন ও বেনি হাওয়েল।

সিলেট সিক্সার্স

দেশি: সাব্বির রহমান (আইকন), নাসির হোসেন, তাইজুল ইসলাম, নুরুল হাসান সোহান, আবুল হাসান রাজু, শুভাগত হোম চৌধুরী, কামরুল ইসলাম রাব্বি ও নাবিল সামাদ।

বিদেশি: বাবর আজম, আন্দ্রে ফ্লেচার, লিয়াম প্লাঙ্কেট, রিচার্ড লেভি, দানুস শানাকা, ভানিদু হাসারাঙ্গা, রস হুইটলি, উসমান খান শেনওয়ারি, ক্রিসমার সান্টকি, আন্দ্রে ম্যাকার্থি ও ডেভি জ্যাকবস।

রংপুর রাইডার্স

দেশি: মাশরাফি বিন মুর্তজা (আইকন), মোহাম্মদ মিঠুন, শাহরিয়ার নাফিস আহমেদ, সোহাগ গাজী, রুবেল হোসেন, নাজমুল হোসেন অপু, জিয়াউর রহমান ও ফজলে রাব্বি।

বিদেশি: ক্রিস গেইল, থিসারা পেরেরা, কুশল পেরেরা, রবি বোপারা, ডেভিড উইলি, স্যামুয়েল বদ্রি, জনসন চার্লস ও অ্যাডাম লিথ।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স

দেশি: তামিম ইকবাল (আইকন), ইমরুল কায়েস, লিটন দাস, মোহাম্মদ সাইফউদ্দিন, আল আমিন হোসেন, আরাফাত সানি, অলক কাপালি ও মেহেদী হাসান।

বিদেশি: মারলন স্যামুয়েলস, শোয়েব মালিক, ডোয়াইন ব্রাভো, জস বাটলার, মোহাম্মদ নবি, রশিদ খান, অ্যাঞ্জলো ম্যাথিউস, কলিন মানরো, ফখর জামান, হাসান আলি, ফাহিম আশরাফ ও ইমরান খান জুনিয়র।

আগামী ২ নভেম্বর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে পর্দা উঠবে বিপিএলের পঞ্চম আসরের। সিলেটের পর মিরপুর তারপর চট্টগ্রাম হয়ে ঢাকা এসে শেষ হবে আসরটি।

LEAVE A REPLY