বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় রাষ্ট্রপতি আবদুল হামিদ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় রাষ্ট্রপতি আবদুল হামিদ

SHARE
President Abdul Hamid re-elected unopposed

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হলেন কিশোরগঞ্জের কৃতিসন্তান মো. আবদুল হামিদ। প্রার্থীর সংখ্যা একজনের বেশি না হওয়ায় বুধবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা তাকে নির্বাচিত ঘোষণা করেন।

আজ বুধবার সাংবাদিকদের সিইসি নুরুল হুদা জানান, আজ ৭ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি পদের নির্বাচনে দাখিল করা মনোনয়নপত্র পরীক্ষা করা হয়। মনোনয়নপত্র পরীক্ষার পর রাষ্ট্রপতি পদে আবদুল হামিদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তিনি একমাত্র বৈধ প্রার্থী হওয়ায় রাষ্ট্রপতি আইন ১৯৯১ এর ধারা ৭ মোতাবেক আবদুল হামিদকে রাষ্ট্রপতি পদে নির্বাচিত ঘোষণা করা হলো।

আজ সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন সিইসি কে এম নুরুল হুদা। আগামী ২৩ এপ্রিল রাষ্ট্রপতি দ্বিতীয় মেয়াদে শপথ গ্রহণ করতে পারেন।

২০১৩ সালের ২৪ এপ্রিল বাংলাদেশের ২০তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন মো. আবদুল হামিদ। গত ৩১ জানুয়ারি গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় আবদুল হামিদকে আবারও রাষ্ট্রপতি হিসেবে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত হয়। শুক্রবার আবদুল হামিদের পক্ষে জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ মনোনয়নপত্র সংগ্রহ করেন এবং রবিবার রাষ্ট্রপতি ওই মনোনয়নপত্রে সই করেন।

LEAVE A REPLY