বিচ্ছেদের পর ভাল থাকার উপায়

বিচ্ছেদের পর ভাল থাকার উপায়

SHARE
after separation how to keep well

সম্পর্কের বিচ্ছেদের পর নিজেকে চার দেওয়ালের ভেতর বন্দি করে ফেলেন অনেকেই। এই তালিকায় যদি আপনিও থেকে থাকেন তবে আপনার জন্য রয়েছে কিছু পরামর্শ যা আপনার উপকারে আসলেও আসতে পারে। হয়তো কাজে লাগতে পারে এই পরামর্শগুলো-

১। দূরে থাকুন সোশ্যাল মিডিয়া থেকে–

কিছুদিনের জন্য কাজটা করতে পারলে এর ফলশ্রুতিতে আপনার মনই ভালো থাকবে। বন্ধুবান্ধবদের পার্টি, প্যাচ-আপ, বিয়ে এসব ছবি দেখা থেকে খানিক চোখকে বিরতি দিলে, মনেও তার ভালো প্রভাব পড়বে। প্রয়োজনে বাছাই করা কাছের বন্ধুদের সঙ্গে ইনডিভিজুয়ালি যোগাযোগ রাখুন।

২। নতুনের টানে–

মনকে শুধু আরও একটু মেলে ধরুন। আরও অনেক বেশি সময় দিন বন্ধু-পরিবার-পরিজনকে। নতুন নতুন মানুষের সঙ্গে কথা বলুন সুযোগ পেলে। নিজের প্রতিভা, যা প্রেমের চাপে বসে গিয়েছিল অথবা ধুলো পড়ে গিয়েছিল, সেগুলো একটু ঘষেমেজে নিন। কাজে থাকলে কিন্তু মন অনেক ভালো থাকে। বিশেষ করে তা যদি হয় আপনার প্যাশন, তাহলে তো কথাই নেই।

৩। নিজের চরকায় তেল দাও–

হ্যাঁ কিছুদিন এমন মেজাজেই চলুন। অপ্রস্তুত হতে পারেন এমন অনেক প্রশ্নই বুলেটের মতো আসবে আপনার দিকে। ম্যাট্রিক্সের কায়দায় জাস্ট কাটিয়ে দিন৷ সমান্তরালে কানের সদ্ব্যবহারের টাইম এসে গিয়েছে মনে করে এপার ওপার করে দিন যাবতীয় প্রশ্নবান। দেখবেন একটু হলেও হালকা লাগছে।

৪।খানা-পিনা-আড্ডা–

মন খারাপের এক অব্যর্থ দাওয়াই কিন্তু খাবার। মন খারাপ থাকলে, একটু খাওয়াদাওয়া, আর আড্ডাতে মন সংযোগ করেই দেখুন, তবে তা অবশ্যই সীমার মধ্যে। আড্ডা, গসিপ, পিএনপিসি

৫। মনের দুয়ার খোলা রাখুন–

বন্ধুদের সঙ্গে পার্টি হোক বা পারিবারিক অনুষ্ঠান, অথবা আত্মীয়ের বাড়িতে নিমন্ত্রণ, একটু যাওয়ার চেষ্টা করুন। কে জানে, হয়তো সেখানেই পেয়ে যেতে পারেন আপনার মিঃ অথবা মিসেস রাইটকে।

কিন্তু এসময়টা কাটিয়ে উঠতে অনেক সাহায্য করে৷ আর যদি আপনি শপিংকরতে ভালোবাসেন তাহলে তো কথাই নেই। আপনার মন একটু হলেও আরাম পাবে।