বায়োপিকে আমিরকে চেয়েছিলেন শচীন

বায়োপিকে আমিরকে চেয়েছিলেন শচীন

SHARE
sachin-aamir

বলিউডে বর্তমানে চলছে ‘বায়োপিকধর্মী’ ছবি নির্মাণের হিড়িক। চলতি বছরের শুরুতে মুক্তি পেয়েছিল সদ্য অবসরে যাওয়া ভারতীয় ক্রিকেট দলের অধিকনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে নির্মিত ‘ধোনি : দ্য আনটোল্ড স্টোরি’। বেশ সফলতার সঙ্গেই বক্স অফিসে চলেছে ছবিটি। আর এবার মুক্তি পেতে যাচ্ছে ভারতের ব্যাটিংমাস্টার শচীন টেন্ডুলকারকে নিয়ে নির্মিত বায়োপিক ‘শচীন : এ বিলিয়ন ড্রিমস’। আর নিজের বায়োপিকে আমিরকে চেয়েছিলেন শচীন

পরিচালক জেমস এরিকসনের পরিচালনায় এ ছবিতে অভিনয় করেছেন লিটনমাস্টার শচীন নিজেই। ছবিটি নিয়ে সম্প্রতি গণমাধ্যমে কথা বলেছেন শচীন। তার কাছে জানতে চাওয়া হয়েছিল, যদি শচীন নিজে অভিনয় না করতেন, কোন অভিনেতাকে নেয়া হতো; তিনি কাকে চাইতেন?

এমন প্রশ্নের জবাবে শচীন বলেন, ‘আমি আমার ভূমিকায় অভিনয়ের জন্য অবশ্যই আমির খানকে চাইতাম। কারণ আমিরই একমাত্র আমাকে ঠিকঠাক ভাবে তুলে ধরতে পারতেন বলে আমি মনে করি। এর আগেও ক্রিকেট নিয়ে করা আমির খানের ‘লগন’ ছবিটিতে আমির খানের অভিনয় ছিল মুগ্ধ করার মতো। তাই আমি আমির খানকে চাইতাম’।

শচীনের ছোটবেলা ও ক্রিকেট ক্যারিয়ারের উত্থানের গল্প নিয়েই সাজানো হয়েছে ‘শচীন : এ বিলিয়ন ড্রিমস’ ছবিটি। আগামী ২৬ মে মুক্তি দেয়া হবে ছবিটি। ছবির প্রযোজক হিসেবে রয়েছেন রবি বাঘচাঁদকা। আর নাম ভূমিকায় অভিনয় করবেন শচীন নিজেই।

উল্লেখ্য, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার, ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চমানের ব্যাটসম্যান হিসেবে বিশ্বব্যাপী স্বীকৃত।[২][৩] শচীনের মাত্র ষোলো বছর বয়সে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় এবং এরপর থেকে প্রায় চব্বিশ বছর তিনি আন্তর্জাতিক স্তরে ভারতের হয়ে ক্রিকেট খেলেন। তিনি টেস্ট ক্রিকেট ও একদিনের আন্তর্জাতিক ক্রিকেট খেলায় সর্বোচ্চসংখ্যক শতকের অধিকারীসহ বেশ কিছু বিশ্বরেকর্ড ধারণ করে আছেন। তিনি প্রথম ক্রিকেটার হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেট খেলা ও টেস্ট ক্রিকেট ম্যাচ মিলিয়ে শততম শতক করেন।