বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ আজ

বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ আজ

SHARE
Bangladesh-Australia Test Series Today

অস্ট্রেলিয়ার বিপক্ষে মিরপুরে আজ রোববার সকাল ১০টায় প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। হোম অব ক্রিকেটখ্যাত মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে আজ। দীর্ঘ ১১ বছর পর একে অপরের বিপক্ষে সাদা জার্সিতে মাঠে নামছে।

কেমন হতে পারে দুই দলের একাদশ? তা নিয়েই ভেবেছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো।

বাংলাদেশ দলের নেতৃত্বে রয়েছেন মুশফিকুর রহিম। উইকেটের পেছনেও দেখা যাবে তাকে। তাই ১৪ সদস্যের ঘোষিত স্কোয়াডে আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস থাকলেও একাদশে তার থাকার সম্ভাবনা খুবই কম।

এই হোম সিরিজে স্পিন আক্রমণ নিয়ে আশাবাদী বাংলাদেশ। দলের স্পিন অলরাউন্ডার সাকিব আল হাসান বলেন, আমি মনে করি আমাদের স্পিন বিভাগ তাদের চেয়ে শক্তিশালী। অন্য কন্ডিশনে যাই হোক আমরা বাংলাদেশে স্পিনে তাদের চেয়ে সেরা।

অপরদিকে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ বলেন, ‘আমার মনে হয় দুর্দান্ত একটি সিরিজ হবে। এটি আমাদের দলের জন্য বড় চ্যালেঞ্জ। আমরা ভারতের মাটিতে কি শিখেছি তা দেখার সুযোগ থাকবে এ সিরিজে। ভারতের উইকেটের সাথে এখানকার উইকেটের যথেষ্ট মিল রয়েছে। আশা করবো সেখানে আমরা যা শিখেছি তা কাজে লাগাতে পারবো এবং এতে কোন সন্দেহ নেই খুবই উপভোগ্য একটি সিরিজ হবে।’

বাংলাদেশের সম্ভাব্য একাদশে রয়েছেন- তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

অন্যদিকে অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশে রয়েছেন- ডেভিড ওয়ার্নার, ম্যাট রেনশো, স্টিভেন স্মিথ, উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, অ্যাস্টন আগার, পেট কামিন্স, জশুয়া হ্যাজলউড ও নাথান লায়ন।

LEAVE A REPLY