বলিউওড প্রসঙ্গে যা বললেন প্রাচী

বলিউওড প্রসঙ্গে যা বললেন প্রাচী

SHARE
Prachi Desai

প্রাচী দেশাই ব্যক্তিগতভাবে মনে করেন ফিল্ম পরিবারের সদস্য ছাড়া বলিউডে সাফল্য অর্জন করা সম্ভব নয়। সম্প্রতি একটি অনুষ্ঠানে এসে তিনি জানান, বলিউড হল একটি বড়সড় পারিবারিক ব্যবসা।

টেলিভিশন থেকে যেসব অভিনেতা অভিনেত্রীরা ফিল্ম ইন্ডাস্ট্রিতে এসেছেন তাঁদের মধ্যে প্রাচী দেশাই অন্যতম। ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রাচী যেটুকু জায়গা করে নিয়েছেন তা তার নিজের পরিশ্রমের জোরে। কেননা তাঁর পরিবারের সঙ্গে বলিউডের কোনওরকম যোগ নেই।

এ প্রসঙ্গে প্রাচী বলেন, “বলিউড হল একটি বড় পারিবারিক ব্যবসা। প্রাথমিকভাবে এটি একটি ফ্যামিলি ইন্ডাস্ট্রি। সেখান থেকেই সাফল্যলাভ করা সম্ভব। এখনও তাই হচ্ছে। ডেবিউয়ের আগেই স্টার কিডদের ছবি ইন্টারনেটে ছড়িয়ে পড়ে। ইন্ডাস্ট্রি থেকে অনেক অভিনেতা বেরিয়ে গেছে। কারণ তাঁরা সেই সুযোগ পাননি যা স্টার কিডরা পায়। ”

তিনি আরও জানান, “আমি যে ক’টি ছবি পেয়েছি, তার পেছনে কারণ আছে। আমি বলিউডে কয়েক জনের বাবাকে চিনি। তাঁরা নির্দিষ্ট কিছু পরিচালক ও প্রযোজককে ফোন করেন। তবেই আমি ছবি পাই। ”

নিজের জার্নি সম্পর্কে বলতে গিয়ে প্রাচী জানান, ১৭ বছর বয়সে ‘কসম সে’ ছবি দিয়ে টেলিভিশনে আত্মপ্রকাশ করেন তিনি । আর ১৯ বছর বয়সে তিনি তাঁর প্রথম ছবি পান। তাঁর বয়সের থেকে চরিত্রটি ছিল অনেক ম্যাচিওর। এছাড়া ছোটোপর্দায় তিনি যেসব চরিত্রে অভিনয় করেছেন, তার জন্য প্রশংসা পেয়েছেন। আর সেই কারণেই বড়পর্দায় তিনি আসতে পেরেছেন বলে মনে করেন প্রাচী।