বন্ধ হলো ‘পূর্ণিমা’ সিনেমা হল

বন্ধ হলো ‘পূর্ণিমা’ সিনেমা হল

SHARE
Hall_purnima

দিনে দিনে সংকীর্ণ হয়ে আসছে ঢাকাই সিনেমার বাজার। চলচ্চিত্রের মন্দাবস্থার কারণে হল মালিকরা ব্যবসা গুটিয়ে বন্ধ করে দিচ্ছেন সিনেমা হল। একসময়ের হাজারোর্ধ সিনেমা হলের জায়গায় এখন অবশিষ্ট রয়েছে মাত্র শ’তিনেক সিনেমা হল।

এবারে বন্ধ হয়ে গেল রাজধানীর কাওরানবাজারে অবস্থিত একসময়ের বিখ্যাত সিনেমা হল পূর্ণিমা। গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে সিনেমা হলটি বন্ধ ঘোষণা করা হয়। হল কর্তৃপক্ষ জানায়, এখানে আর সিনেমা হল থাকবে না, নির্মাণ করা হবে বহুতল ভবন। আগামী বছর এর কাজ শুরু হতে পারে।

এ বিষয়ে পূর্ণিমা সিনেমা হলের মালিক জানান, টিকিট বিক্রির টাকা দিয়ে কর্মকর্তা-কর্মচারিদের বেতনও দেওয়া যায় না। এছাড়া অন্যান্য বিল যেমন-গ্যাস, বিদ্যুৎ ও পানির বিলের টাকাও পরিশোধ করা সম্ভব হতো না। তাই বাধ্য হয়েই হলটি বন্ধ করে দেওয়া হয়েছে।

গত মাসের ৩১ তারিখ সব স্টাফকে পুরো টাকা পরিশোধ করা হয়। এরই মধ্যে এ সিনেমা হলের পানি, বিদ্যুৎ, গ্যাস সংযোগও বিচ্ছিন্ন করা হয়েছে। এখন সিনেমা হলটি একেবারেই বন্ধ।

উল্লেখ্য, পূর্ণিমা হলের যাত্রা শুরু হয় ১৯৮৮  সালে। বাংলা চলচ্চিত্রের সাড়া জাগানো অভিনেত্রী শাবানা, অভিনেতা আলমগীর ও জসিমের ‘বিশ্বাসঘাতক’ ছবির মাধ্যমে সে সময় এর আনুষ্ঠানিক পথচলা শুরু হয়েছিলো।