বক্স অফিসের শীর্ষে এখন “দঙ্গল”

বক্স অফিসের শীর্ষে এখন “দঙ্গল”

SHARE
'dangal' & box office record

গত ২৩ ডিসেম্বর শুক্রবার ভারতের ৪ হাজার হলে মুক্তি দেয়া হয় দঙ্গল। আমির খান অভিনীত মহাবীর ফোগতের আত্মজীবনী অবলম্বনে নির্মিত ‌দঙ্গল নিয়ে উত্তেজনা-প্রত্যাশা চলছে অনেক দিন ধরে। আর ছবি মুক্তির দিন সিনেমা হল আর মাল্টিপ্লেক্সে উপচে পড়া ভিড়ে ইঙ্গিতে  মিলেছে ‘দঙ্গল’-এর বড়সড় সাফল্যের।

ধারণা করা হচ্ছে ‘দঙ্গল’ ভেঙে দিতে পারে অনেক বক্স অফিস রেকর্ড। এমনকি হতে পারে আমিরের ক্যারিয়ারের সবচেয়ে বড় হিট ছবিও। কেননা এরই মধ্যে এক অভিনব রেকর্ড করে ফেলেছে ‘দঙ্গল’। ছবি মুক্তির দিন অনলাইনে আগাম টিকিট বুকিংয়ে রেকর্ড করে ফেলেছে এটি। গত শুক্রবার প্রকাশিত ভারতের সবচেয়ে বড় অনলাইন বুকিং সংস্থার রিপোর্টের দাবি অনুযায়ী, ২০১৬-এ মুক্তি পাওয়া যে কোনও ছবির তুলনায় ৪০ শতাংশ বেশি আগাম টিকিট বুকিং হয়েছে দঙ্গলের। টাকার অঙ্কে যা অনায়াসেই পেরিয়েছে ২০ কোটির বেঞ্চ মার্ক।

রিপোর্টে আরও বলা হয়, ছবি মুক্তির পরবর্তী দু’দিন শনি ও রবিবার অনলাইনে ‘দঙ্গল’-এর জন্য বুকিংয়ের মোট অঙ্ক ২০ কোটি টাকা ছাড়িয়েছে। শুধু তাই নয় অনলাইনয়ে সবচেয়ে তাড়াতাড়ি ১০ লক্ষ টিকিট বিক্রির রেকর্ডও এখন ‘দঙ্গল’-এর। তাই সব মিলিয়ে প্রথম দিনে ২৫ কোটি টাকারও বেশি কামিয়েছে আমির খানের ‘দঙ্গল’।

এছাড়া প্রথম দিনে ছবিটি আয় করেছে প্রায় ৩২ কোটি রুপি। আয়ের দিক থেকে প্রথম দিনে বছরের দ্বিতীয় সর্বোচ্চ আয় করা ছবি দঙ্গল। বছরের শুরুতে প্রথম দিনে ৩৬ কোটি টাকা আয় করেছিল সালমান খান অভিনীত ‘সুলতান’। তবে ভারতীয় বক্স অফিস বিশ্লেষক তরন আদর্শের মতে, প্রথম দিনে সুলতানকে টেক্কা দিতে না পারলেও মোট আয়ের দিক থেকে সুলতানকেও ছাড়িয়ে যাবে আমিরের দঙ্গল।