ফ্যাশনে শীতের আমেজ

ফ্যাশনে শীতের আমেজ

SHARE
Fashion in winter

চলে এলো শীত। তেমন হাড় কাঁপানো শীত না হলেও হিম হিম বাতাস ঠিকই জানান দেয় শীতের আগমনের কথা। বাড়িতে বাড়িতে পিঠা তৈরির প্রস্তুতিসহ শুরু হয়েছে শীতের পোশাক কেনার পরিকল্পনা।

বর্তমানে মানুষ বেশ ফ্যাশন-সচেতন। একটা সময়ে গরম কাপড় বলতে শুধু শীত নিবারণকে বোঝালেও এখন শীতকে তাড়ানোর পাশাপাশি নিজের ব্যক্তিত্ব এবং ফ্যাশন-সচেতনতা ফুটিয়ে তোলা যায় শরীরে চাপানো শীতের পোশাকটির মাধ্যমে।

আর তাই এখন শীতের পোশাকে যোগ হচ্ছে নানারকম নতুনত্ব। সালোয়ার কামিজ পরা মেয়েদের জন্য আছে লং জ্যাকেট, পঞ্চ।

ফুলহাতা উজ্জ্বল রঙের লম্বা পাঞ্জাবি সাথে চুড়িদার পায়জামা। তার ওপর একটা শাল জড়িয়ে নিলে ফ্যাশন তো হবেই সঙ্গে সঙ্গে তা হবে আরামদায়কও।

বর্তমান সময়ের তরুণীরা অবশ্য পছন্দ করছে মোটা কাপড়ের টপস, লেগিংস আর বাহারি ডিজাইনের কার্ডিগান। আর এদিকে শাড়ির ক্ষেত্রে ফুলস্লিভ ব্লাউজ আর তার সঙ্গে মিলিয়ে শাল জড়িয়ে হয়ে উঠতে পারেন অনন্য। টি-শার্ট বা শার্ট পরলে উপরে পরতে পারেন হাতাকাটা সোয়েটার কিংবা একটু ঢিলেঢালা পুলওভার।

ছেলেদের জন্য জ্যাকেটের পাশাপাশি রয়েছে ফুলহাতা টি-শার্ট, ফুলহাতা শার্ট, খদ্দর কাপড়ের আরামদায়ক ট্রাউজার। তবে এবারের শীতে বরং ঢিলেঢালা পোশাকই পরতে আগ্রহী কিশোরী আর তরুণীরা। পশমি বা উলের ক্রুসকাটার কাজ করা সোয়েটার পছন্দ করছেন অনেকেই। সোজা কাটের পোশাকের সঙ্গে বেছে নিতে পারেন হাঁটু পর্যন্ত লম্বা ব্লেজারও।