ফোর-জি আসছে ডিসেম্বরে – তারানা

ফোর-জি আসছে ডিসেম্বরে – তারানা

SHARE
Four-G is coming in December - Tarana

আগামী ডিসেম্বর থেকে দেশের টেলিযোগাযোগে চতুর্থ প্রজন্মের (ফোরজি) সেবা শুরু করা যাবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

বুধবার টেলিযোগাযোগ বিভাগে ফোরজি লাইসেন্স বিষয়ে এক সংবাদ সম্মেলনে তারানা হালিম বলেন, আমাদের টার্গেট হচ্ছে, নভেম্বরের শেষের মধ্যে আমরা (ফোরজি তরঙ্গের) নিলাম শেষ করব। আর ডিসেম্বরের মধ্যে ফোর-জি সুবিধা জনগণকে দিতে পারব। ফোর জি নিলামের মাধ্যমে সরকারের কমপক্ষে ১১ হাজার কোটি টাকা রাজস্ব আদায় হবে।

তিনি বলেন, প্রতিযোগিতায় টিকে থাকতে এবং নাম্বার ওয়ান নেটওয়ার্ক অপারেটররা সতর্ক থাকবে। তারা মানসম্পন্ন সেবা দিতে সচেষ্ট থাকবে। তাই ফোর জি চালু করতে পর্যাপ্ত তরঙ্গ কেনার ক্ষেত্রে আর অবহেলার কোনো সুযোগ নেই। ফোর জি প্রযুক্তির উন্নয়ন ও নেটওয়ার্ক সম্প্রসারণের জন্য দুটি প্রকল্প একনেকে দুইবার অনুমোদন করা হয়েছে বলেও জানান তারানা হালিম।

Four-G is coming in December - Tarana

তরঙ্গ নিলাম এবং ফোর-জি লাইসেন্সিং গাইডলাইন প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দিয়েছেন জানিয়ে তারানা বলেন, গাইডলাইন অনুযায়ী ২১০০ মেগাহার্টজ, ১৮০০ মেগাহার্টজ এবং ৯০০ মেগাহার্টজ তরঙ্গ নিলাম হবে। এই নিলামে যে অপারেটররা আছেন তারা অংশ নিতে পারবেন।