ফোনের পর বিস্ফোরিত হচ্ছে স্যামসাংয়ের ওয়াশিং মেশিন

ফোনের পর বিস্ফোরিত হচ্ছে স্যামসাংয়ের ওয়াশিং মেশিন

SHARE
Samsung washing machine explodes after phone

বিশ্বের অন্যতম শীর্ষ ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাংয়ের সময়টা মোটেই ভালো যাচ্ছে না। বিস্ফোরণের অভিযোগে স্মার্টফোনের পর এবার ওয়াশিং মেশিন ফেরত নেওয়ার ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরিয়ার এই টেক জায়ান্ট।

যে কোনো সময় বিস্ফোরিত হতে পারে, এই আশঙ্কায় প্রায় ৩০ লাখ ওয়াশিং মেশিন যুক্তরাষ্ট্রের বাজার থেকে সরিয়ে নেয়ার ঘোষণা দিয়েছে স্যামসাং ইলেক্ট্রনিক্স।

পুরো দেশ থেকে ওয়াশিং মেশিন সম্পর্কে কমপক্ষে ৭০০টি অভিযোগ জমা পড়ার পর প্রতিষ্ঠানদ্বয় এই সিদ্ধান্ত নিল। প্রত্যাহারের কারণ হিসেবে বলা হয়েছে, স্যামসাং ওয়াশিং মেশিনগুলো চালানো হলে সেটি অত্যাধিক ঝাঁকুনির সৃষ্টি করে। এর ফলে মেশিনের উপরের অংশ খুলে গিয়ে মানুষের আহত হবার সম্ভাবনা তৈরি হয়।

ত্রুটিযুক্ত মেশিনগুলো ২০১১ সালের মার্চ মাস থেকে চলতি বছরের নভেম্বরের মধ্যে বাজারে আনে স্যামসাং। এর মধ্যে ওয়াশিং মেশিন বিস্ফোরণে অন্তত ন’জন আহত হয়েছেন। এদের মধ্যে কেউ কেউ হাত খুইয়েছেন, কারো চোয়াল ভেঙেছে।

স্যামস্যাং ইলেক্টনিক্স আমেরিকার হোম অ্যাপ্লায়েন্স-এর সাধারণ ব্যবস্থাপক জন হেরিংটন বলেন, “আমাদের প্রাধান্য হবে ঘরের ঝুঁকি কমানো এবং গ্রাহকদের পণ্য ফেরত নেওয়ার মাধ্যমে সহজ এবং স্বাভাবিক প্রস্তাব দেওয়া।”