ফেসবুক বন্ধ করছে না সরকার তারানা হালিম

ফেসবুক বন্ধ করছে না সরকার তারানা হালিম

SHARE
The government is not closing Facebook; Tarana Halim

বাংলাদেশে দিনে-রাতের কোনো ঘণ্টার জন্যই ফেসবুক বন্ধ করছে না সরকার বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। ডিজিটাল বাংলাদেশের মূল চেতনায় আঘাত করে এরকম কোনো সিদ্ধান্ত সরকার নেবে না বলে জানান তিনি। আজ সচিবালয়ের এক সভায় এসব কথা বলেন তিনি।

রাত ১২টা থেকে সকাল ৬টা পর্যন্ত ফেসবুক বন্ধ থাকবে বিভিন্ন মহলে এমন আলোচনার মধ্যে মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান। এ ধরনের প্রতিবেদন গণমাধ্যমে প্রকাশ হওয়ারও সমালোচনা করেন প্রতিমন্ত্রী। ভবিষ্যতে এ ইস্যু নিয়ে নিউজ করার আগে সাংবাদিকদের তাঁর সঙ্গে সরাসরি কথা বলার পরামর্শ দিয়েছেন তিনি।

এর আগে রাত বারোটার পর থেকে ভোর ছয়টা পর্যন্ত সামাজিক মাধ্যম ফেসবুক বন্ধ রাখতে যথাযথ পদক্ষেপ নিতে টেলিযোগযোগ বিভাগকে অনুরোধ করোছলো মন্ত্রিপরিষদ বিভাগ। আমরা এ বিষয়ে ফেসবুক বন্ধ না করার পক্ষে মতামত দিয়েছি। এটা নিয়ে বিভিন্ন পত্রপত্রিকা ও সামাজিক যোগাযোগমাধ্যমে যে খবর প্রকাশ করা হয়েছে, তা দুঃখজনক।

ফেসবুক বন্ধ করার বিষয়ে যেসব মন্তব্য, প্রতি মন্তব্য ও স্ট্যাটাস দেওয়া হয়েছে, তা ভিত্তিহীন তথ্যের ভিত্তিতে দেওয়া হয়েছে। ফেসবুক বন্ধ করা নিয়ে মন্ত্রণালয় কোনো আলোচনা করেছে বা সিদ্ধান্ত নিয়েছে, এমন কোনো কাগজপত্র কেউ দেখাতে পারবেন না।