ফেব্রুয়ারিতে তথ্য ও যোগাযোগ মেলা ‘বেসিস সফটএক্সপো-২০১৮’

ফেব্রুয়ারিতে তথ্য ও যোগাযোগ মেলা ‘বেসিস সফটএক্সপো-২০১৮’

SHARE
Information and communication fairs 'BASIS SoftExpo-2018' in February

শুরু হতে যাচ্ছে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের জনপ্রিয় প্রদর্শনী বেসিস সফটএক্সপো-২০১৮ । ‘ডিজাইনিং দ্য ফিউচার স্লোগান’ নিয়ে আগামী ২২-২৫ ফেব্রুয়ারি চার দিনব্যাপী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এটি অনুষ্ঠিতি হবে।

সোমবার বেসিস আডিটোরিয়ামে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, সহ-সভাপতি ফারহানা এ রহমান, বেসিস সফটএক্সপোর আহ্বায়ক ও বেসিস পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল, পরিচালক রিয়াদ এস এ হুসেন এবং পরিচালক দেলোয়ার হোসেন ফারুক।

মেলায় থাকবে ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক সেমিনার, যেখানে বক্তব্য দেবেন শতাধিক দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিশেষজ্ঞ। দেশি-বিদেশি ব্যবসায়ীদের জন্যে থাকছে বি-টু-বি ম্যাচমেকিং সেশন। যার মাধ্যমে ব্যবসায়ীরা নিজেদের ব্যবসার প্রসার খুব সহজেই করতে পারবেন। পাশাপাশি থাকবে আইটি জব ফেয়ার জোন, যেখান থেকে দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোতে কাজের সুযোগ থাকছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তির উন্নয়ন, উদ্ভাবন, গবেষণা, সফল প্রয়োগ, টেকসই উন্নয়নের লক্ষ্যে নিরাপদ ও গ্রহণযোগ্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং ডিজিটাল ব্যবস্থাপনা তুলে ধরার প্রয়াসে ২০০২ সাল থেকে বেসিস নিয়মিতভাবে দেশের বেসরকারি খাতের সবচেয়ে বড় মেলা ‘বেসিস সফটএক্সপো’ আয়োজন করে আসছে। এরই ধারাবাহিকতায় এবারের বেসিস সফটএক্সপো-২০১৮ অনুষ্ঠিত হচ্ছে। এই আয়োজনের মাধ্যমে দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা, সাফল্য দেখানোর পাশাপাশি আইসিটি খাতের উন্নয়নে করণীয় বিভিন্ন বিষয় নিয়ে সেমিনার ও কর্মশালাসহ নানা কার্যক্রম বাস্তবায়ন করা হয়।

বিস্তারিত তথ্যের জন্যে ভিজিট করুন: ওয়েবসাইট: www.softexpo.com.bd. ফেসবুক: facebook.com/BASIS.SoftExpo.