প্রধান বিচারপতি তার বাসভবনে আছেন

প্রধান বিচারপতি তার বাসভবনে আছেন

SHARE
Chief Justice is at his residence

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তার বাসভবনে আছেন বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা।

বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অবস্থান জানতে আপিল বিভাগে আবেদন করলে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি তাদেরকে এ তথ্য জানান।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বলেন, বিষয়টি বিচার্য নয়। তিনি অসুস্থ। আমি নিশ্চিত তিনি বাসায় আছেন। এসময় প্রধান বিচারপতির সাথে দেখা করা বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বলেন, তিনি কার সঙ্গে দেখা করবেন কি করবেন না, এটা তার নিজস্ব ব্যাপার।

এ সময় বিএনপিপন্থী সিনিয়র আইনজীবীদের মধ্যে খন্দকার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মইনুল হোসেন উপস্থিত ছিলেন।

অপর দিকে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমসহ অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার বিকেলে ৩৮ জন জ্যেষ্ঠ আইনজীবীর সঙ্গে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পূর্ব নির্ধারিত বৈঠক হয়। সে বৈঠকে প্রধান বিচারপতির অবস্থা জানতে সহযোগিতা ও দিকনির্দেশনা চেয়ে বৃহস্পতিবার আপিল বিভাগে যাওয়ার সিদ্ধান্ত নেয় আইনজীবী সমিতি।

গত মঙ্গলবার বিকেলেও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবীদের সাথে বৈঠক করে সমিতি। ওইদিন সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন জানান, প্রধান বিচারপতির আকস্মিক ছুটিতে যাওয়ায় সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবীরা মর্মাহত হয়েছেন।

একইদিন সকালে আইনজীবী সমিতির সঙ্গে বৈঠকের পর জয়নুল আবেদীন বলেন, আমরা মনে করি প্রধান বিচারপতি ছুটিতে যাননি। তার উপর চাপ তৈরী করে তাকে ছুটিতে যেতে বাধ্য করা হয়েছে।

এদিকে গত সোমবার এক মাসের ছুটি চেয়ে রাষ্ট্রপতি বরাবর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ছুটির আবেদন করেন বলে জানান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এর পরদিন মঙ্গলবার আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির কার্যভার গ্রহণ করেন।

 

 

 

LEAVE A REPLY