প্রথমবার নিজের একক গান নিয়ে আসছেন শ্রেয়া

প্রথমবার নিজের একক গান নিয়ে আসছেন শ্রেয়া

SHARE
shreya-ghoshal-music album

ক্যারিয়ারের ১৫ বছরেরও বেশি পেরিয়ে গেলেও হিন্দি সিনেমার বাইরে এতদিন নিজের একক গান প্রকাশ করেননি জনপ্রিয় সংগীতশিল্পী শ্রেয়া ঘোষাল। এবারে তিনি প্রকাশ করলেন ‘ধড়কানে আজাদ হ্যায়’- নিজের প্রথম হিন্দি একক গান। আর এরই মাধ্যমে প্রথমবার নিজের একক গান নিয়ে আসছেন শ্রেয়া

শুধু তাই নয়, এবারই প্রথম সিনেমার বাইরের কোনো গানে কণ্ঠ দেওয়ার পাশাপাশি তার প্রযোজনা এবং মিউজিক ভিডিওতেও অংশ নিলেন শ্রেয়া।

এ ব্যাপারে শ্রেয়া বলেন, “আমি খুবই উচ্ছ্বসিত এই বছরে সিনেমা এবং কনসার্টের কাজের বাইরেও নিজের জন্য এরকম নতুন কিছু করতে পেরে। সিনেমার সীমারেখার বাইরে গাইতে পারাটা সবসময়ই আনন্দদায়ক; কিন্তু এবারই প্রথম আমি প্রযোজনার কাজও কাঁধে তুলে নিয়েছি আর আমার দারুণ প্রতিভাধর বন্ধুরা পাশে এসে দাঁড়িয়েছে। এই গানে আমি স্বপ্নের একদল মানুষের সঙ্গে কাজ করেছি।”

শ্রেয়া আরও জানান, “দীপক পণ্ডিত গানটির সুর করেছেন, মনোজ মুনতাসিরের অসাধারণ কথার উপরে। মিউজিক ভিডিওর নির্মাতা এবং ডিরেক্টর অফ ফটোগ্রাফি হলেন পরাশর বড়ুয়া। তিনি ঠিক আমার কল্পনার মতো করেই ভিডিওটি নির্মাণ করেছেন।”

১০ জুলাই নিজের ইউটিউব চ্যানেলে মিউজিক ভিডিওটি প্রকাশ করবেন শ্রেয়া ঘোষাল। গানটির শ্যুটিং হয়েছে হিমাচল প্রদেশের মানালিতে।

উল্লেখ্য, ভারতীয় নেপথ্য গায়িকা । তিনি বলিউডের বহু চলচ্চিত্রে গান গেয়েছেন। হিন্দি ভাষা ছাড়াও তিনি বাংলা, নেপালী, তামিল, ভোজপুরি, তেলুগু, ওড়িয়া, গুজরাটি, মালয়ালম, মারাঠি, কন্নড়, পাঞ্জাবি ও অসমিয়া ভাষায় গান গেয়েছেন। জিটিভির ‘সা রে গা মা পা’ সঙ্গীত প্রতিযোগিতা জয়ের মাধ্যমে শ্রেয়া ঘোষালের ক্যারিয়ার শুরু হয়। ২০০২ সালে বলিউডের দেবদাস চলচ্চিত্রে প্লেব্যাকের মাধ্যমে তাঁর চলচ্চিত্রে প্লেব্যাকের অভিষেক ঘটে। এ চলচ্চিত্রের গানগুলোতে কন্ঠ দিয়েই তিনি সেরা গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ফিল্মফেয়ার পুরস্কার, ফিল্মফেয়ার আর ডি বর্মন পুরস্কার সহ নানা পুরস্কার অর্জন করেন।তখন থেকে তিনি ৩৫০টিরও বেশি চলচ্চিত্রে কাজ করেছেন এবং শ্রেষ্ঠ প্লেব্যাক গায়িকা হিসেবে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও চারবার ফিল্মফেয়ার পুরস্কার, সাতবার ফিল্মফেয়ার পুরস্কার (দক্ষিণ) পেয়েছেন।