প্রতিরোধের চেষ্টায় ব্যর্থ সাব্বির

প্রতিরোধের চেষ্টায় ব্যর্থ সাব্বির

SHARE
Sabbir failed to resist

চট্টগ্রাম টেস্টে ৭২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ব্যাকফুটে চলে গেছে বাংলাদেশ। একে একে সৌম্য সরকার, তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাকিব আল হাসান ও নাসির হোসেন ব্যর্থ হয়ে ফিরে গেলে টাইগারদের ওপর আধিপত্য বিস্তার করে অস্ট্রেলিয়া। ফল বৃহস্পতিবার টেস্টের চতুর্থ দিন কঠিন পরীক্ষাই অপেক্ষা করছে বাংলাদেশের জন্য।

বিপর্যয়ে হাল ধরা মুশফিক-সাব্বির জুটিতেও ভাঙন হয়ে গেল। এবারও নায়ক নাথান লায়ন। তিনি ফিরালেন সাব্বির রহমানকে। ১৯.৩ ওভার থেকে এ জুটির সংগ্রহ ৫৪ রান। সাব্বির ৫৯ বল মোকাবিলা করে ২ চারসহ করেছেন ২৪ রান।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০০ রানে ৬ উইকেট। মাত্র ২৮ রানে এগিয়ে থেকে হাতে ৪ উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে কতটুকু চ্যালেঞ্জ বাংলাদেশ জানাতে পারবে, দেখার বিষয় এটিই। দেখা যাক, শেষ পর্যন্ত রানটাকে কতদূর নিয়ে যেতে পারে মুশফিকের দল।।

বুধবার দিনের দুটি সেশনে ১৫২ রান যোগ করে অস্ট্রেলিয়া। আগের দিনের  ২ উইকেটে ২২৫ রান নিয়ে খেলা শুরু করা অসিরা শেষ পর্যন্ত ৩৭৭ রানেই থেমে যায়। ডেভিড ওয়ার্নার ১২৩, পিটার হ্যান্ডসকম্ব ৮২ অধিনায়ক স্টিভেন স্মিথ করেন ৫২ রান।  মুস্তাফিজ চারটি ও মেহেদী হাসান মিরাজ নেন তিন উইকেট।

LEAVE A REPLY