প্রকাশিত হলো ঢাবির খ ইউনিটের ফলাফল

প্রকাশিত হলো ঢাবির খ ইউনিটের ফলাফল

SHARE
DU-B-unit result

আজ ২৫ সেপ্টেম্বর দুপুর ১২:৩০টায় প্রকাশ করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে  কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল। এবার পাসের হার ১৬ দশমিক ৫৬ শতাংশ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন। এরই মাধ্যমে প্রকাশিত হলো ঢাবির খ ইউনিটের ফলাফল

ফলাফল জানতে যেকোনো মোবাইল অপারেটর থেকে DU স্পেস দিয়ে KHA স্পেস দিয়ে Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করলে ফিরতি এসএমএস-এ ফলাফল জানতে পারবেন।

এছাড়া অনলাইনে ফলাফল দেখতে http://admission.eis.du.ac.bd ঠিকানায় আপনার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে লগইন করুন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ (Kha)’ ইউনিটের অধীনে ১ম বর্ষ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা গত ২২ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। এতে প্রতি আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছিলো প্রায় ১৪ জন। উক্ত ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৭০টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৩১ হাজার ৩৩৬ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। তাদের মধ্যে ২ হাজার ৩৬৩টি আসনের বিপরীতে ৫ হাজার ১৮৮ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। যার শতকরা হার ১৬ দশমিক ৫৬ শতাংশ।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সব শিক্ষার্থীকে আগামী ২৮ সেপ্টেম্বর বিকেল ৩টা থেকে ১০ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। এছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে জমা দিতে বলা হয়েছে।

আর ফল নিরীক্ষণের জন্য ফি দেওয়া সাপেক্ষে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

বিষয় মনোনয়নের জন্য সাক্ষাৎকার শুরু হবে ২২ অক্টোবর থেকে।