পাকিস্তানে বয়কট আতিফ আসলাম

পাকিস্তানে বয়কট আতিফ আসলাম

SHARE
Atif Aslam trolled for singing Indian song at Pakistan Independence

সমালোচনার মুখে পড়লেন পাকিস্তানি গায়ক আতিফ আসলাম। টুইটারে এখন তাকে নিয়ে নিন্দার ঝড় বয়ে যাচ্ছে। পাকিস্তানের স্বাধীনতা দিবসে ভারতীয় গান গাওয়ার জন্য বিতর্কে জড়িয়েছেন আতিফ।

জানা যায়, সম্প্রতি নিউইয়র্কে পাকিস্তানের স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে একটি প্যারেড অনুষ্ঠানের আয়োজন হয়। সেখানে আমন্ত্রিত ছিলেন তুমুল জনপ্রিয় শিল্পী আতিফ আসলাম। পাকিস্তানের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বিশুদ্ধ মনেই নিউ ইয়র্কের শ্রোতাদের তিনি তারই গাওয়া বলিউডের গান শুনিয়েছিলেন। ‘আজব প্রেম কি গজব কাহানি’ ছবির ‘তেরা হোনে লগা হুঁ’। প্রশ্ন ওঠে, একজন পাকিস্তানি হয়ে পাকিস্তানের স্বাধীনতা দিবসে ভারতের গান তিনি কেন গাইলেন?

টুইটারে একজন লেখেন, ‘Zero respect for Atif Aslam!’ অন্য একজন লেখেন, ‘আতিফ আসলামকে বয়কট করা উচিত। তিনি মন ভেঙেছেন।’ টুইটারে তো ‘boycottAtifAslam’ নামে একটি হ্যাশট্যাগও চালু হয়ে গেছে।

কিন্তু বিষয়টি নিয়ে একেবারেই অস্বস্তিতে নেই আতিফ আসলাম। তিনি বলেছেন, শফাকত আমানত আলির মতো অনেক পাকিস্তানি গায়ক ভারতীয় ছবিতে গান গেয়েছেন। তিনিও নিজের গানই গেয়েছেন। তা হোক না ভারতের। গায়ক আমানত আলিও আতিফ আসলামকে সমর্থন করেছেন। বলেছেন, প্যারেডে আতিফের গান গাওয়া তিনি সমর্থন করেন। মিউজিক কখনও ভারতের বা পাকিস্তানের হতে পারে না। মিউজিক শুধুই মিউজিক। গায়ক তাদের গানের দ্বারাই পরিচিত হন। গানের উপর ভিত্তি করেই হয় তাদের ভক্ত। তা সে যে কোনও দেশেই হতে পারে।