পাকিস্তানে ছাড়পত্র মিললো না ‘রইস’এর

পাকিস্তানে ছাড়পত্র মিললো না ‘রইস’এর

SHARE
Reise-release-pakistan

পাকিস্তানের প্রেক্ষাগৃহ গুলোতে সম্প্রতি মুক্তি পাওয়া বলিউড ছবিগুলো প্রদর্শিত হওয়ার যাবতীয় অনুমতি মিললেও সে অনুমতি মিলছেনা শাহরুখ খান অভিনীত ‘রইস’ এর ভাগ্যে। কারণ পাকিস্তানের সেন্সর বোর্ড ছবিটিকে মুক্তির ছাড়পত্র দেয়নি।

ছবির বিষয়বস্তু নিয়ে আপত্তি তুলেছে সেন্সর বোর্ড। পাকিস্তানি সেন্সর বোর্ডের মতে, ওই ছবির বিষয়বস্তু আপত্তিকর। আর তাই ছাড়পত্র দেওয়া যাবে না।

পাকিস্তানি সংবাদমাধ্যমের দাবি, সেখানে নাকি ছোট করে দেখানো হয়েছে ইসলামকে এবং  মুসলমানদের নেতিবাচক দিক তুলে ধরা হয়েছে। এমনকি ওই ধর্মীয় গোষ্ঠীকে অসম্মান করে তাদের অপরাধী এবং সন্ত্রাসবাদী হিসেবে দেখানো হয়েছে।

পাক সেন্সর বোর্ডের এমন নির্দেশে যথেষ্ট ক্ষুব্ধ ‘রইস’-এর পরিচালক রাহুল ঢোলাকিয়া। টুইট করে তিনি জানিয়েছেন, পাকিস্তানে রইস নিষিদ্ধ? ক্ষুব্ধ! হতাশ!

উল্লেখ্য, উরি হামলার পর ভারতের অনেক সংগঠন পাকিস্তানি শিল্পীদের ওপর নিষেধাজ্ঞা জারি করে। যার প্রতিক্রিয়া হিসেবে পাকিস্তানে বন্ধ হয়ে যায় ভারতীয় সিনেমা। কিন্তু পাকিস্তানি চলচ্চিত্রশিল্পের উপর এর প্রভাব পড়ায় সে দেশে আবারও দেখানো শুরু হয় ভারতীয় ছবি। তারই প্রেক্ষিতে গত সপ্তাহেই পাকিস্তানে রিলিজ করেছে কাবিল। আর তাই সবাই আশাবাদী ছিল ‘রইস’কে নিয়ে।কিন্তু শেষ পর্যন্ত তা আর হল না।