নারীদের জন্য টেলিটকের ২০ লাখ সিম বিনামূল্যে

নারীদের জন্য টেলিটকের ২০ লাখ সিম বিনামূল্যে

SHARE
Teletalk 2 million SIM free for women নারীদের জন্য টেলিটকের

রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটক নারীদের বিনামূল্যে ২০ লাখ ‘অপরাজিতা সিম’ দেবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। রবিবার (২২ অক্টোবর) সচিবালয়ে এই সিমের উদ্বোধন করে তারানা হালিম বলেন, নারীরা বায়োমেট্রিক নিবন্ধন করে টেলিটকের কাস্টমার কেয়ার সেন্টারে এ সিম পাবেন। প্রত্যেক নারী সর্বোচ্চ দুইটি সিম নিতে পারবেন।

প্রতিমন্ত্রী বলেন, অপরাজিতা সিমে অত্যন্ত সুলভ মূল্যে কল ও ইন্টারনেট সেবা পাওয়া যাবে।  এর ফলে ইন্টারনেটে প্রবেশাধিকারে জেন্ডার বৈষম্য বহুলাংশে হ্রাস পাবে। বাংলাদেশের এসডিজি লক্ষ্যমাত্রা-৫  (জেন্ডার সমতা অর্জন এবং সব নারী ও মেয়ের ক্ষমতায়ন করা) অর্জন ত্বরান্বিত হবে।

তারানা হালিম বলেন, স্টার্টআপ বোনাস হিসেবে অপরাজিতা গ্রাহক ১০ টাকা প্রিলোডেড অ্যামাউন্ট হিসেবে পাবেন যা তিনমাস পর্যন্ত বহাল থাকবে। সেই সঙ্গে এক জিবি ডাটা, ১০ মিনিট অন-নেট এবং পাঁচ মিনিট অফ-নেট ফ্রি পাবেন অ্যাকটিভেশনের দিন থেকে শুরু করে সাত দিনের জন্য।

এই প্যাকেজ চালুর ফলে কম মূল্যে কল করা ও ইন্টারনেট ব্যবহার করতে পারবেন নারীরা। ৮ টাকায় সপ্তাহে ১ জিবি ১৪ টাকায় ২ জিবি পরবর্তী তিন মাস যতবার খুশি ততবার ব্যবহার করা যাবে।

আজ থেকে বিনামূল্যের নারীদের জন্য টেলিটকের সিম পাওয়া যাবে টেলিটকের রিটেইলার সেন্টারে।