নতুন লাইন-আপে নিয়ে ‘শিরোনামহীন’

নতুন লাইন-আপে নিয়ে ‘শিরোনামহীন’

SHARE
'Shironamhin' with new line-up

গেল অক্টোবরে হঠাৎ দল থেকে ভোকালিস্ট তানযীর তুহীনের চলে যাওয়ার পর ফের নতুন লাইন-আপে শ্রোতা দর্শকের সামনে আসছে দলটি। এবার শেখ ইশতিয়াক নামের নতুন একজন যুক্ত হলেন দলটির সঙ্গে। ইশতিয়াকের যুক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন শিরোনামহীনের অন্যতম সদস্য জিয়াউর রহমান।

ইতোমধ্যে শিরোনামহীনের সঙ্গে প্র্যাকটিস শুরু করেছেন ইশতিয়াক। তিনটি নতুন গানও তৈরি হয়েছে। গানগুলোর শিরোনাম বোহেমিয়ান, জাদুকর ও বারুদসমুদ্র। তিনটি গানেরই মিউজিক ভিডিও তৈরি হয়েছে।

জিয়াউর রহমান জানান, আগামী ৭ থেকে ১০ ডিসেম্বরের মধ্যে ‘জাদুকর’ গানটি ইউটিউবে প্রকাশ করা হবে। ডিসেম্বর মাসের শেষ দিক থেকে নিয়মিত কনসার্টে গান করবে শিরোনামহীন।

বর্তমান যুগ ভিজ্যুয়ালের। শোনার সঙ্গে সঙ্গে এখন দেখারও চাহিদা তৈরি হয়েছে মানুষের। আর তারুণ্যের ব্যান্ড যেহেতু ‘শিরোনামহীন’, তাই শ্রোতাদের চাহিদা পূরণে সব সময় প্রতিশ্রুতিবদ্ধ তারা। আর সে কারণেই এবার প্রতিমাসে একটি মিউজিক ভিডিও রিলিজের পরিকল্পনা করছে দলটি। তারই ধারাবাহিকতায় শিগগির অনলাইনে আসতে চলেছে শিরোনামহীনের একেবারে নতুন তিনটি মিউজিক ভিডিও।

নতুন মিউজিক ভিডিও নিয়ে জিয়া বলেন, গত আঠারো দিন ধরে আমরা শিরোনামহীনের প্রতিটি সদস্য কঠোর পরিশ্রম করে যাচ্ছি। টানা সময় দিতে হয়েছে আমাদের। এরইমধ্যে আমরা তিনটি একেবারে নতুন মিউজিক ভিডিও তৈরি করে ফেলেছি। জাদুকর, বোহেমিয়ান ও বারুদসমুদ্র নামের তিনটি গানের শুটিং গত শনিবার শেষ করলাম। গানগুলোর মিক্সড মাস্টার চলছে।

শিরোনামহীনের জনপ্রিয় গানগুলোকে কারো ব্যক্তিগত নয়, দলের সম্পদ বলে মন্তব্য করেছেন জিয়া। তিনি বলেন, শিরোনামহীনের গান যদি কেউ নিজের গান বলে প্রচার করে কিংবা কনসার্টে গায়, তাহলে আমরা তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব।

এখন থেকে প্রতি মাসে একটি গান দর্শক শ্রোতাদের জন্য রিলিজ দিবেন জানিয়ে জিয়া আরো বলেন, আমাদের প্ল্যান আছে এখন থেকে আমরা প্রতি মাসে একটি মিউজিক ভিডিও রিলিজ করবো। আগামি মাসে আমার লেখা এবং দিয়াত খানের সুরে রিলিজ পাবে জাদুকর গানটির মিউজিক ভিডিও। এরপর জানুয়ারি ও ফেব্রুয়ারিতে বোহিমিয়ান ও বারুদসমুদ্র গান দুটি রিলিজ পাবে। আর এরমধ্যে নিশ্চয় আরো কিছু গান আমরা করে ফেলতে পারবো, যারফলে প্রতিমাসে গান রিলিজের ধারাবাহিকতা বজায় রাখা যাবে। আর এভাবেই বছর শেষে একটা অ্যালবামও হয়ে যাবে শিরোনামহীনের।

তানযীর তুহীন দল ছাড়ার পর শিরোনামহীনের বর্তমান লাইনআপে রয়েছেন- জিয়াউর রহমান (বেজ গিটার), কাজী আহমাদ সাফিন (ড্রামস), দিয়াত খান (লিড গিটার), রাসেল কবীর (কি-বোর্ড), শেইখ ইশতিয়াক (ভোকাল)।

নতুন সদস্য নিয়ে শিরোনামহীন ভিন্ন চমক নিয়ে হাজির হবে বলে জানান জিয়া। তিনি বলেন, আগামী বছরের সেপ্টেম্বর মাস নাগাদ শিরোনামহীন নিজেদের নতুন অ্যালবাম প্রকাশ করবে।

এদিকে শিরোনামহীনের নতুন তিনটি গানের মিউজিক ভিডিও পরিচালনা করেছেন আশরাফ শিশির। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এই পরিচালক বলেন, ‘পুরো কাজটি ছিল আমাদের জন্য নতুন অভিজ্ঞতার। প্রযুক্তিগত দিক থেকে ছিল বড় চ্যালেঞ্জ। আমি তো বলব, নতুন লাইন আপে কিছু চমক নিয়েই সামনে আসছে শিরোনামহীন।’