নতুন ফোন নিয়ে বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে শাওমি

নতুন ফোন নিয়ে বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে শাওমি

SHARE
Xiaomi formally in Bangladesh with new phone

দেশের প্রযুক্তি বাজারে অফিসিয়ালি থাকলেও শাওমি মোবাইল এবার অনেক পরিকল্পনা নিয়ে আনুষ্ঠানিকভাবে আসার ঘোষণা দিলো। পরিকল্পনার প্রথম ধাপ হিসেবে এবারই প্রথম সরাসরি শাওমির একটি মডেল (এস২) অবমুক্ত হলো। জানানো হলো, আগামী ৬ মাসের মধ্যে সাশ্রয়ী দামে শাওমি স্মার্টফোন সেট বাজারে ছাড়া হবে। এ দেশে শাওমি মোবাইলের কারখানা চালুরও স্বপ্ন দেখেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

শাওমির ভারতীয় কার্যক্রমের প্রধান মানু কুমার জেইন বলেন, বাংলাদেশে শাওমির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হলো। কয়েক প্রান্তিকজুড়ে স্মার্টফোনসহ নানা ধরনের প্রযুক্তিপণ্য বিপণন করা হবে। শুরু হলো এক নতুন অধ্যায়। বাংলাদেশের বাজার আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই আমরা বিশেষ নজরে রেখেই দেশের গ্রাহকদের জন্য সব ধরনের পণ্য, সেবা ও অন্যান্য সব সুবিধা নিয়ে আসছি। এরপর ধীরে ধীরে বাজার বুঝে স্মার্টফোন উৎপাদনসহ অন্যান্য প্রযুক্তিপণ্য উন্মুক্ত করা হবে। নতুন কার্যক্রম শুরুর ফলে প্রতিযোগিতামূলক দামে ওয়ারেন্টিসহ স্মার্টফোন পাবেন বাংলাদেশি ক্রেতারা।

মানু জেইন জানান, বাংলাদেশে চারটি বিষয়ে নজর দেবে শাওমি। এর মধ্যে রয়েছে, লেটেস্ট প্রোডাক্ট, সার্ভিস সেন্টার, ওনেস্ট প্রাইসিং এবং লোকাল লিডারশিপ।

অনুষ্ঠানে শাওমি রেডমি এস২ মডেলের একটি স্মার্টফোন উন্মোচন করা হয়। এতে জানানো হয়, নতুন এই হ্যান্ডসেটটিতে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক ক্যামেরা। এর সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা এবং পেছনে ১২ ও ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। ৫ দশমিক ৯৯ ইঞ্চির ফুল স্ক্রিন ডিসপ্লের এই ফোনটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর। ৩ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট স্টোরেজের এই স্মার্টফোনটির দাম ১৪ হাজার ৯৯৯ টাকা এবং ৪ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট স্টোরেজের ফোনটির দাম ১৭ হাজার ৯৯৯ টাকা।