নতুন চুল গজানোর ঘরোয়া উপায়

নতুন চুল গজানোর ঘরোয়া উপায়

SHARE
Hair treatment for new hair

চুলের চিকিৎসা বা যেসব পণ্য দ্রুত চুল গজাতে সাহায্য করে তাদের মূল্য বেশ ব্যয়বহুলই বটে। তবে সেসব ছাড়াই যদি চুল গজানোর চিকিৎসা করা যায় তাহলে কেমন হয়। চুলের ফেটে যাওয়া, ঝরে পড়া এবং দুর্বল হয়ে যাওয়া এবং চুল হারানো ঠেকাতে চুল গজানোর রয়েছে এক সর্বোত্তম চিকিৎসা পদ্ধতি তা আবার ঘরে বসেই।

চুল গজানোর এমন কিছু বিস্ময়কর পদ্ধতি আপনি ব্যবহার করতে পারেন রান্নার ঘর থেকেই। নিত্য ব্যবহার্য্য তেল, ভেষজ এমনকি ফল ও সবজি ব্যবহার করেই তৈরি করা সম্ভব এটি।

বলা হয়ে থাকে ভারতীয় চুল নাকি সোনার চেয়েও দামি। আর এর রহস্যটি একমাত্র ভারতীয় নারীরাই জানেন। ভারতীয় নারীরা তাদের সব ধরনের তরকারিতে ব্যবহার করেন একটি পাতা ইংরেজিতে যার নাম কারি লিভ। আর ভারতে একে বলা হয় কাদি পাত্তা। এটি একটি সুস্বাদু মশলা গাছের নাম। এই গাছের পাতা চুলের যত্নে, বিশেষ করে চুল গজানোর ক্ষেত্রে বিস্ময়কর ফল দিয়ে থাকে।

ব্যবহার পদ্ধতিঃ

কিছুটা কারি পাতার সঙ্গে পর্যাপ্ত পরিমাণ নারকেল তেল নিন। এরপর এই দুটি উপাদান একসঙ্গে সেদ্ধ করতে থাকুন যতক্ষণ না কালো নির্যাস বের হয়। এবার ওই কালো নির্যাস তুলে নিয়ে চুলে প্রয়োগ করুন। সপ্তাহে অন্তত একদিন এটি ব্যবহার করুন। এতে দ্রুত চুল গজানোর পাশাপাশি চুলের রঙও গাঢ় হবে।

তবে ভাল ফল পাওয়ার জন্য সপ্তাহে দুদিন ব্যবহার করুন।

কোথায় পাবেনঃ

নারকেল তেল যে কোনো মুদি দোকানে কিনতে পাওয়া যায়। আর কারি পাতা কিনতে পাওয়া যাবে মুদি দোকান, ভেষজ দ্রব্য বা ভারতীয় খাদ্য বিক্রি করে এমন দোকানে।