ধর্ষক ধর্মগুরু রাম রহিমের রায় আজ – অশান্তি করলেই গুলি

ধর্ষক ধর্মগুরু রাম রহিমের রায় আজ – অশান্তি করলেই গুলি

SHARE
Gurmeet Ram Rahim Singh to be sentenced for rape

দুই নারী ভক্তকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হওয়া ভারতের বিতর্কিত ধর্ষক ধর্মগুরু রাম রহিমের রায় আজ ঘোষণা করবেন আদালত। তাঁকে দোষী সাব্যস্ত করাকে কেন্দ্র করে শুক্রবার বিভিন্ন রাজ্যে, বিশেষ করে হরিয়ানার পাঁচকুলায় তাণ্ডব চালায় রাম রহিমের ভক্তরা। নিহত হয় কমপক্ষে ৩৬ জন। তবে আজ রায়ের পর কেউ নিজের বা অন্য কারো ক্ষতি করার চেষ্টা করলে গুলি করার নির্দেশ দিয়েছে প্রশাসন।

সোমবার হরিয়ানার রোহতক শহরের বিশেষ কারাগারে বিশেষ আদালত বসিয়ে ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত রাম রহিমের শাস্তির রায় ঘোষণা করা হবে, জানিয়েছে এনডিটিভি। প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, তার সাজার রায় ঘোষণাকে ঘিরে নেওয়া নিরাপত্তা ব্যবস্থায় রোহতক শহর প্রায় অচল হয়ে গেছে। কোনো সহিংসতার ইঙ্গিত দেখলেই তারা গুলি করতে পারে বলে সতর্ক করেছে রোহতক পুলিশ।

সিরসায় ডেরা সাচা সৌদার ৩০ হাজার রাম রহিম অনুসারীকে রোববার সন্ধ্যায় অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। এ কাজে নিরাপত্তা বাহিনী ১০০টি বাস ব্যবহার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, রাম রহিমের রায় দেওয়ার সময় ও পরে যাতে নিরাপত্তা বিঘ্নিত না হয়, তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার স্বাধীনতা দেওয়া হয়েছে নিরাপত্তা বাহিনীকে। রোহতাক ও সিরসায় বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট সেবা।

এদিকে হরিয়ানা রাজ্যের সব স্কুল-কলেজে আজ ছুটি ঘোষণা করা হয়েছে। পাঞ্জাবের ১৩টি জেলার স্কুল-কলেজেও দেওয়া হয়েছে ছুটি। দিল্লিতে গুজবে কান না দেওয়ার জন্য সাধারণ মানুষের উদ্দেশে নির্দেশিকা জারি করেছে প্রশাসন।

LEAVE A REPLY