দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরি করে রেকর্ডে মুমিনুল

দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরি করে রেকর্ডে মুমিনুল

SHARE
In the second innings Mominul recorded by centuries

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পঞ্চম দিনে শ্রীলঙ্কার বিপক্ষে লিড পেয়েছে টাইগাররা। এদিন ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল হক। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি করেছেন মুমিনুল হক। তার দারুণ ব্যাটিংয়ে চট্টগ্রাম টেস্টে দৃঢ় ভিতের ওপর দাঁড়িয়ে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের স্কোর: ২৪৭/৩

প্রথম ইনিংসে ২০০ রানে পিছিয়ে থাকার পর গতকাল দ্বিতীয় ইনিংসে ৮১ রানে তিন উইকেট হারায় বাংলাদেশ। তাই গতকাল শনিবার স্বস্তিতেই চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে পার করেছিল শ্রীলঙ্কা। তবে সেই স্বস্তিটা আজ সকালে আর তাদের থাকেনি। মুমিনুলের শতক এবং লিটন দাসের অর্ধশতকে এই দুজনের ব্যাটে ভর করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

টেস্টে মুমিনুলের চেয়ে বাংলাদেশের হয়ে বেশি সেঞ্চুরি আছে কেবল তামিম ইকবালের। ৮ সেঞ্চুরি বাঁহাতি এই ওপেনারের। মুমিনুল ২৬ টেস্টে পেয়ে গেলেন ষষ্ঠ সেঞ্চুরি। ৬১ টেস্টে তার সমান সেঞ্চুরি মোহাম্মদ আশরাফুলের। প্রথম সেঞ্চুরিতে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকে স্পর্শ করেছিলেন মুমিনুল। পরেরটিতে ছাড়িয়ে গেলেন তাদের।

জহুর আহমেদে বাংলাদেশের প্রথম ইনিংসে তোলা ৫১৩ রানের জবাবে শনিবার ৯ উইকেটে ৭১৩ রানে ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। লিড ২০০ রানের। পরে দ্বিতীয় ইনিংসে ২৬.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮১ রান তুলে চতুর্থদিন শেষ করে স্বাগতিকরা। ইনিংসের ১৫তম ওভারে ১৯ রান করে সাজঘরমুখী হয়েছেন ইমরুল কায়েস। ২২তম ওভারে ৪১ রান করে তামিমও ধরেছেন সাজঘরের পথ। দিনের শেষপর্যায়ে আউট হয়ে গেছেন নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিমও।

LEAVE A REPLY