দূর করে নিন হাতের কালচে দাগ

দূর করে নিন হাতের কালচে দাগ

SHARE
Take away the dark spots on hands

সূর্যের ক্ষতিকর রশ্মির কারণে শুধুমাত্র মুখ নয় হাতও হয়ে যায় কালচে। এ ক্ষেত্রে মুখের যত্নের সঙ্গে যত্ন নিন হাতেরও। শুধুমাত্র তিনটি প্রাকৃতিক উপায়ে দূর করুন হাতের কালচে দাগ। আসুন তবে এক নজরে নিই উপায়গুলো

চালের গুঁড়া, হলুদ গুঁড়া ও দুধ

এক টেবিল চামচ চালের গুঁড়ার সঙ্গে সামান্য হলুদ গুঁড়া ও এক টেবিল চামচ দুধ মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করে নিন। এই প্যাক হাতে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ভিজিয়ে হাতে ঘুরিয়ে ঘুরিয়ে হালকাভাবে ম্যাসাজ করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে আপনার হাতের কালচে দাগ দূর হওয়ার পাশাপাশি দূর হবে হাতের ত্বকের মরা কোষও।

লেবু ও আলুর রস

লেবু ও আলুর রসে রয়েছে প্রচুর পরিমাণে প্রাকৃতিক ব্লিচের উপাদন ও সাইট্রিক এসিড। যা সহজেই দূর করে দেয় রোদে পোড়া দাগ। প্রথমে একটি আলু ভালো করে ব্লেন্ড করে এর রস বের করে নিন।এবারে এর সঙ্গে মিশিয়ে নিন একটি লেবুর রস। একটি তুলার বলে এই মিশ্রণ নিয়ে দুই হাতে ভালভাবে লাগান। ৩০ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন।

পেঁপে ও টমেটো

প্রথমে কয়েক টুকরা পেঁপে ভালো করে চটকে নিন। এর সঙ্গে অর্ধেকটা টমেটো চটকে মিশিয়ে নিন। এই মিশ্রণ দুই হাতে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ভিজিয়ে হালকা ম্যাসাজ করে ধুয়ে ফেলুন।