দীর্ঘ দুই বছর পর চলচ্চিত্রে আমিন খান

দীর্ঘ দুই বছর পর চলচ্চিত্রে আমিন খান

SHARE
amin-khan

ঢাকাই ছবির এক সময়কার পর্দা কাঁপানো নায়ক আমিন খান। গত এক দশক আগেও দাপিয়ে রূপালি পর্দা কাঁপিয়েছেন চিত্রনায়ক আমিন খান। এরপর নানা কারণে জনপ্রিয় এই নায়ককে আর চলচ্চিত্রে পাওয়া যায়নি। সর্বশেষ গেল বছরের ২৬ আগস্ট আমিন খান অভিনীত ‘এক জবানের জমিদার হেরে গেলেন’ এবার ছবিটি মুক্তি পুক্তি পায়। এরই মধ্য দিয়ে দীর্ঘ দুই বছর পর চলচ্চিত্রে আমিন খান

তবে নতুন খবর হচ্ছে, গেল সপ্তাহে ‘অবতার’ নামে নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন আমিন খান। ছবিটি পরিচালনা করছেন মাহমুদ হাসান শিকদার।

নির্মাতা মাহমুদ হাসান শিকদার বলেন, ‘আমিন খান গত সপ্তাহে ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। আগামী ডিসেম্বরে ছবির কাজ শুরু হবে।’

এ প্রসঙ্গে আমিন খান বলেন, ‘আমি যে ধরনের চরিত্রে কাজ করতে চাই, তেমন চরিত্রে কাজের অফার পাইনি। সেজন্য এতদিন চলচ্চিত্রে অভিনয় থেকে দূরে ছিলাম। ‘অবতার’ ছবির কনসেপ্ট আমার কাছে খুব ভালো লেগেছে। বছর দুয়েক পরে নতুন কোনো ছবিতে কাজ করতে যাচ্ছি। তাছাড়া নির্মাতার মেকিং প্লট আলাপ করে যা বুঝলাম সবকিছুই এককথায় অসাধারণ মনে হয়েছে। ডিসেম্বর নাগাদ ছবির শুটিং শুরু হবে।’

আমিন খান আরও বলেন, ছবিতে আমাকে প্রতিবাদী এক বড় ভাইয়ের চরিত্রে দেখা যাবে। যে সমাজে মাদক ও নানা অবক্ষয়ের বিরুদ্ধে লড়েন। সমাজকে বদলে দিতে সবসময় সচেষ্ট থাকেন। একটা সময় প্রাণ হারাতে হয়। অনেক চ্যালেঞ্জিং একটা চরিত্র।

ছবিটিতে আমিন খান ছাড়াও অভিনয় করবেন মাহি, মিশা সওদাগর। নায়ক হিসেবে দেখা যাবে রুশো নামে নবাগত একজনকে- বললেন নির্মাতা মাহমুদ হাসান শিকদার। এ ছবি পরিচালনার পাশাপাশি কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন তিনি নিজেই।

পরিচালক মাহমুদ হাসান শিকদার বলেন, ‘এরই মধ্যে নায়ক রুশোকে নিয়ে ছবিটির একটি গানের শুটিং শেষ হয়েছে। ছবিতে মাহি হাজির হবেন একজন প্রতিবাদী নারী হিসেবে। আগামী বছরের মাঝামাঝি সময়ে ছবিটি মুক্তি দেয়া হবে।’

নির্মাতা বলেন, পুরোপুরি বাণিজ্যিক ঘরানার ছবি অবতার। এই ছবিতে নাচ, গান, ফাইট সবই থাকবে। আমাদের সমাজ বদলে দেয়ার মতো অবতার এখন খুঁজে পাওয়া যায় না। যার জন্য সমাজে নৈতিক অবক্ষয় বিরাজ করছে। ছবিতে আমিন খানকে সমাজের অবতার হিসেবে দেখা যাবে।

প্রসঙ্গত, চলচ্চিত্র থেকে দূরে থাকলেও ছোটপর্দায় আমিন খানের উপস্থিতি সরব। বিশেষ করে ঈদ কিংবা কোনো বিশেষ দিবস, উৎসবে তাকে একাধিক নাটকে দেখা যায়। সম্প্রতি তিনি ‘বিরোধ’ নামে একটি ধারাবাহিক নাটকে কাজ করছেন। এই নাটকে তাকে একজন চেয়ারম্যানের চরিত্রে দেখা যাবে। এছাড়া আমিন খান মার্সেল ইলেকট্রনিক্সের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন।

 

LEAVE A REPLY