তিন দেশের ৮১ সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে ডুব

তিন দেশের ৮১ সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে ডুব

SHARE
DOOB-Release-

অবশেষে আজ শুক্রবার (২৭ (অক্টোবর) মুক্তি পেতে যাচ্ছে ‘ডুব’। বাংলাদেশ, ভারত ও অস্ট্রেলিয়াতে মুক্তি দেয়া হচ্ছে ছবিটি। বাংলাদেশের ৩৯, ভারতের ৩৪ ও অস্ট্রেলিয়ার ৮টি সিনেমা হলে ছবিটি মুক্তির বিষয়টি চূড়ান্ত করা হয়েছে। অর্থাৎ তিন দেশের ৮১ সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে ডুব

‘ডুব’এর বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া জানিয়েছে, ‘তিন দেশের মোট ৮১ সিনেমা হলে মুক্তি পাচ্ছে ছবিটি। মুক্তির আগে বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতার কোয়েস্ট মল আইনক্সে প্রিমিয়ারে যোগ দিয়েছেন অভিনেতা ইরফান খান, পার্ণো মিত্র, নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাসহ অন্যান্য কলাকুশলীরা। এর আগে দেশটির গণমাধ্যমের মুখোমুখি হন ইরফান-পার্ণো।

৮ অগাস্ট সেন্সর ছাড়পত্র পেয়েছে ছবিটি। বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছে ছবিটি। মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপনী দিনে রুশ সাপ্তাহিক ‘কমেরসান্ত উয়েকেন্ড’ জুরি পুরস্কার পেয়েছে। পাশাপাশি আরো বেশ ক’টি চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়েছে।

সিনেমাটি বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথভাবে প্রযোজনা করেছে ভারতের এসকে মুভিজ ও ইরফান খানের প্রযোজনা প্রতিষ্ঠান।

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‌‘ডুব’ ছবিতে অভিনয় করেছেন বলিউডের অভিনেতা ইরফান খান ও কলকাতার পার্নো মিত্র, বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা ও রোকেয়া প্রাচী। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার পাশাপাশি কলকাতার এসকে মুভিজ ছবিটি প্রযোজনা করেছে। এছাড়া সহ-প্রযোজক হিসেবে রয়েছেন ইরফান খান।

বাংলাদেশ, ভারত, অস্টেলিয়া ছাড়াও শিগগির আমেরিকা, ফ্রান্স, সিঙ্গাপুর, মালয়েশিয়াতে ছবিটি মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছে জাজ মাল্টিমিডিয়া কর্তৃপক্ষ। জাজ বলছে, প্রথম সপ্তাহে বাংলাদেশে ৩৯, ইন্ডিয়ায় ৩৪ এবং অস্ট্রেলিয়ার ৮ টি সিনেমা হলে প্রথম সপ্তাহে মুক্তি পাচ্ছে ডুব। এরপর হল সংখ্যা বাড়বে এবং অন্যান্য দেশগুলোতে মুক্তি পাবে ডুব।

এর আগে ছবিটি নন্দিত লেখক হুমায়ূন আহমেদের পরিবারের অনুমতি ছাড়াই তার জীবনী নিয়ে বানানো হয়েছে দাবি করে এর মুক্তিতে আপত্তি জানিয়েছিলেন হুমায়ুনপত্নী মেহের আফরোজ শাওন। তার আপত্তির মুখে ছবিটিকে কোনো রকম মুক্তি না দিতে আদেশ দেয় তথ্য মন্ত্রণালয়। এরপর তথ্য মন্ত্রণালয় ও সেন্সরবোর্ড বিভিন্ন রকম যাচাই-বাছাই শেষে বেশ কিছু দৃশ্য কর্তন করে গত ৮ আগস্ট ছবিটিকে সেন্সর ছাড়পত্র দেয়।