ঢাকা অ্যাটাক নতুন রেকর্ড গড়ল আন্তর্জাতিক প্রদর্শনীতে

ঢাকা অ্যাটাক নতুন রেকর্ড গড়ল আন্তর্জাতিক প্রদর্শনীতে

SHARE
Dhaka attack marks new record at international exhibition

সাম্প্রতি মুক্তি পাওয়া বাংলা সিনেমা ‘ঢাকা অ্যাটাক’ প্রথম ১০ দিনে আন্তর্জাতিক বক্স অফিসের অন্য সব বাংলাদেশি চলচ্চিত্রের আয়কে ছাড়িয়ে গিয়েছে। বিশ্বদরবারে ঢাকা অ্যাটাক নতুন রেকর্ড করে বর্তমানে সমালোচনার শীর্ষে ছবিটি।

ছবিটির সঙ্গে সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশের বাইরে প্রথম ১০ দিনে আরেফিন শুভ ও মাহিয়া মাহি অভিনীত ছবিটির মোট আয় ছিলো ৬৪ হাজার কানাডিয়ান ডলারের বেশি। বর্তমানে এটি কানাডা, যুক্তরাষ্ট্র, সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে প্রদর্শিত হচ্ছে।

সূত্র মতে, প্রথম সপ্তাহে ‘ঢাকা অ্যাটাক’-এর মোট প্রদর্শনী ছিলো ছয়টি। এর মধ্যে কানাডায় চারটি এবং যুক্তরাষ্ট্রে দুটি। দ্বিতীয় সপ্তাহে এর মোট প্রদর্শনী ছিলো ১৩টি। এর মধ্যে কানাডায় তিনটি, যুক্তরাষ্ট্রে একটি, সংযুক্ত আরব আমিরাতে পাঁচটি এবং ওমানে চারটি।

ঢাকা অ্যাটাক মুক্তি পাওয়ার আগে, বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে দেশের বাইরে সবচেয়ে ব্যবসাসফল ছিলো ‘আয়নাবাজি’। লাইফটাইম বক্স অফিসে এর আয় ছিল ৪৮ হাজার কানাডিয়ান ডলারের ওপরে। তবে ‘আয়নাবাজি’-র সময় যুক্তরাষ্ট্র এবং মধ্যপ্রাচ্যে কোন বাংলাদেশি সিনেমা মুক্তি দেওয়ার সুযোগ ছিলো না বলে জানায় সংশ্লিষ্ট সূত্র।

বহির্বিশ্বে বাংলাদেশি চলচ্চিত্র প্রদর্শনে কাজ করছে স্বপ্ন স্কেয়ারক্রো ইঙ্ক। প্রতিষ্ঠানটির স্বত্ত্বাধিকারী সজীব সপ্তক সম্প্রতি এক ফেসবুক পোস্টে মন্তব্য করেন, “যে গতিতে ছুটছে ‘ঢাকা অ্যাটাক’, তাতে প্রথম বাংলাদেশি সিনেমা হিসেবে ১০০ হাজার (এক লাখ) ডলার ক্লাবে ঢুকে যেতে পারে সিনেমাটি। বলার অপেক্ষা রাখে না, ৫০ হাজার ডলার ক্লাবে ঢোকা প্রথম বাংলাদেশি সিনেমা এখন ঢাকা অ্যাটাক।”