ডিভিশন পেলেন খালেদা জিয়া

ডিভিশন পেলেন খালেদা জিয়া

SHARE
Khaleda Zia gets division

পুরাতন কারাগারে তিন দিন সাধারণ কয়েদীর মতো নির্জন একটি কক্ষে কাটানোর পর আজ রোববার আদালতের নির্দেশে প্রথম শ্রেণির (ডিভিশন) বন্দীর মর্যাদা পেলেন জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেযারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

মহা-কারাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন আজ বিকেলে সাংবাদিকদের বলেন, ‘আদালতের আদেশ কারাগারে পৌঁছার পর আমরা বেগম খালেদা জিয়াকে ডিভিশন প্রদান করেছি।’

জেলকোড অনুসারে সাধারণ কারাবন্দি হিসেবে কারাগারে খালেদা জিয়া কারা পোশাক পরিহিত অবস্থায় আছেন জানান কারা মহাপরিদর্শক।

সংবাদ সম্মেলনে বলেছেন, ১৯৬৪ ও ২০০৬ সালের কারা বিধি অনুযায়ী বর্তমানে যারা সাংসদ, তারাই ডিভিশন পান— সাবেক প্রেসিডেন্টও পান। তবে সাবেক প্রধানমন্ত্রী পান না।

আইজি প্রিজনস বলেন, ‘এখন তাকে (খালেদা জিয়া) যে কক্ষে রাখা হয়েছে সেখানে সংযুক্ত বাথরুম রয়েছে, হাই-কমোড রয়েছে। তাকে থাকতে খাট ও বালিশ দেওয়া হয়েছে। ঢাকা কেন্দ্রীয় কারাগারের সবচেয়ে ভালো ভবনে, মানসম্পন্ন ভবনে রাখা হয়েছে।’

প্রসঙ্গত: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের দারাদণ্ড দেয়া হয় খালেদা জিয়াকে। তারপর থেকে ঠাঁই হয়েছে পুরোনো কেন্দ্রীয় কারাগারে। ওই কারাগারের সাবেক প্রশাসনিক ভবনের জ্যেষ্ঠ কারা তত্ত্বাবধায়কের দপ্তরটিকে তার থাকার উপযোগী করা হয়েছে। ওই কক্ষে খালেদা জিয়া একা থাকছেন।

LEAVE A REPLY