ঠোঁটের কালচে দাগ দূর করার উপায়

ঠোঁটের কালচে দাগ দূর করার উপায়

SHARE
beautiful leap

সুন্দর চেহারা তার সাথে সুন্দর দুখানা ঠোঁট কে না চায়! কেননা সুন্দর গোলাপি ঠোঁট মুখের সৌন্দর্য আরও বাড়িয়ে তোলে। তাই সুন্দর, স্বাস্থ্যকর একজোড়া গোলাপি ঠোঁট কমবেশি সবারই কাম্য। কিন্তু সূর্যের অতি বেগুনি রশ্মি, ধূমপান, চা/কফি পান এবং বয়স ইত্যাদি বিভিন্ন কারণের আমাদের ঠোঁটে কালচে ভাব চলে আসে। যা খুবই অস্বস্তিকর। তবে প্রাকৃতিকভাবে গোলাপি ও সুন্দর ঠোঁট পেতে ঠোঁটের যত্নে একটু সময় তো ব্যয় করতেই হবে। ঘরোয়া প্যাক ব্যবহার করে দূর করতে পারেন ঠোঁটের দাগ। আসুন জেনে নিই ঠোঁটের কালচে দাগ দূর করার উপায়

গ্রিন টি

গ্রিন টিতে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট যা ঠোঁটের দাগ দূর করে। গ্রিন টি এর লিকার বরফের ট্রেতে জমিয়ে নিন। প্রতিদিন কয়েকবার বরফ ঘষুন ঠোঁটে। দূর হবে ঠোঁটের রোদে পোড়া দাগ ও কালচে ভাব।

অ্যালোভেরা

রোদে পোড়া লালচে দাগ দূর করতে পারে অ্যালোভেরা জেল। রাতে ঘুমানোর আগে ফ্রিজে রাখা ঠাণ্ডা অ্যালোভেরা জেল ঠোঁটে ঘষে নিন। পরদিন সকালে ধুয়ে ফেলুন। ৎটিস্যুতে অ্যালোভেরা জেল লাগিয়ে ঠোঁটে চেপে রাখতে পারেন ১৫ মিনিট। এটিও কাজে দেবে।

ওটমিল

ওটমিলে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট ও অ্যান্টি-ফ্ল্যামাটরি উপাদান যা দূর করতে পারে কালচে দাগ। ওটমিল গুঁড়া করে দুধ অথবা পানির সঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করুন। পেস্টটি পুরু করে লাগান ঠোঁটে। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

পিপারমিন্ট অয়েল

রাতে ঘুমানোর আগে সামান্য পিপারপমিন্ট এসেনশিয়াল অয়েল ঠোঁটে ঘষে নিন। পরদিন ধুয়ে ফেলুন। নিয়মিত এটি ব্যবহার করলে ঠোঁটে ফিরে আসবে গোলাপি আভা।