জেলের মুখে বলিউড তারকারা

জেলের মুখে বলিউড তারকারা

SHARE
Bollywood stars in jail

জেল, মামলা – এর বাইরে যেন কিছুতেই বের হতে পারছে না বলিউড। এবার বিহারকে অপমান করার অভিযোগে জেলে যেতে হতে পারে গোবিন্দা, শিল্পা ও উদিত নারায়ণকে।

শিল্পা, গোবিন্দাকে বলিউডে শেষ কোন ছবিতে দেখা গিয়েছে তা মাথাতে হাত রেখে ভাবতে হবে সকলকে। এমনকী, উদিত নারায়ণ কবে শেষ প্লে ব্যাক করেছেন তাও চট করে খেয়ালে আনা মুশকিল। রানি মালিককে শেষ কবে সিনেমায় সুর দিতে দেখা গিয়েছে তা বলতে পারবেন না কেউই।

প্রায় দু’দশক আগে ১৯৯৬ সালে দেশজুড়ে জনপ্রিয় হওয়া এক গানকে ঘিরে তৈরি হওয়া বিতর্কে এখন জেলে যাওয়ার ভ্রুকূটি। ১৯৯৬ সালে গোবিন্দা, শিল্পা শেঠি অভিনীত ‘ছোটে সরকার’ ছবিতে ‘এক চুমা তু উধার দেই দে, বদলমে সারা বিহার লেলে’ বলে একটি গান ছিল। যে গানে গলা দিয়েছিলেন অলকা ইয়াগনিক আর উদিত নারায়ণ। গানটির সুরকার ছিলেন রানি মালিক। গানটি লিখেছিলেন আনন্দ-মিলন্দ। সিনেমার পরিচালক ছিলেন বিমল কুমার।

গানটিতে ‘বিহার’ শব্দটি এমনভাবে ব্যবহৃত হয়েছে তাতে বিহারিদের ভাবাবেগ আঘাতপ্রাপ্ত হয়েছে বলে পাকুর আদালতে একটি মানহানি মামলা দায়ের করেছিলেন আইনজীবী এম এম তিওয়ারি। এরপর এই মামলায় হাজির হওয়ার জন্য বহুবার সমন পাঠানো হলেও অভিযুক্তরা কেউই হাজির হননি আদালতে।

২০০১ সালে একবার জারি হয় জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়াণাও। কিন্তু, গোবিন্দা, শিল্পারা কেউই হাজির হননি আদালতে। মুম্বই পুলিশ কমিশনারেট থেকে অবশ্য বহুবার আদালতে হাজিরা দিতে বলা হয়েছিল এই বলিউড তারকাদের।