জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬

SHARE
National Film Awards 2016

জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হল ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৬’। আজ রোববার সন্ধ্যা সাড়ে ছয়টায় এই পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালে চলচ্চিত্রের বিভিন্ন বিভাগের সেরাদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রীর কাছ থেকে আজীবন সম্মাননা পদক গ্রহণ করেন ফারুক ও ববিতা। এরপর একে একে পুরস্কারপ্রাপ্ত শ্রেষ্ঠ অভিনেতা, অভিনেত্রী, পরিচালক, প্রযোজক ও কলাকুশলীদের হাতে পুরস্কার তুলে দেন তিনি।

ফরিদুর রেজা সাগর প্রযোজিত ‘অজ্ঞাতনামা’ ছবিটি সেরা চলচ্চিত্রের জন্য পুরস্কার পায়। ‘আয়নাবাজী’ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পান চঞ্চল চৌধুরী এবং সেরা পরিচালক নির্বাচিত হন অমিতাভ রেজা। নুসরাত ইমরোজ তিশা ও কুসুম শিকদার যথাক্রমে ‘অস্তিত্ব’ ও ‘শঙ্খচিল’র জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার জিতেছেন।অজ্ঞাতনামার জন্য শ্রেষ্ঠ কাহিনীতে পুরস্কার লাভ করেন তৌকীর আহমেদ।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন জনপ্রিয় অভিনেত্রী ও অভিনেতা পূর্ণিমা ও ফেরদৌস। অনুষ্ঠানে পারফর্ম করেন রিয়াজ, পপি, আমিন খান, অপু বিশ্বাস, ইমন, সায়মন সাদিক, তমা মির্জা এবং আরও অনেকে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি রহমত উল্লাহসহ চলচ্চিত্র অঙ্গনের বিভিন্ন পর্যায়ের মানুষেরা।