জমে উঠেছে শাকিব – পরী প্রতিযোগিতা

জমে উঠেছে শাকিব – পরী প্রতিযোগিতা

SHARE
Shakib - Pori Competition

এবার ঈদে মুক্তি পায় শাকিব খান অভিনীত “বসগিরি” ও চিত্রনায়িকা পরী অভিনীত “রক্ত” ছবি দুটি। শাকিবের বসগিরি ছবিটি দারুণ ব্যবসা করছে এবার। এমনকি হাউসফুল হয়ে উঠছে প্রেক্ষাগৃহগুলো। কিন্তু তার সঙ্গে পাল্লা দিয়ে পরীমণির ‘রক্ত’ ও কম যাচ্ছে না কোনো অংশে। কোনো কোনো জায়গায় ‘বগগিরি’ কেও ছাপিয়ে যাচ্ছে ‘রক্ত’।

শাকিব আর পরী। একজন ঢালিউড শাসন করা শীর্ষনায়ক আরেকজন ফিল্মপাড়ার উঠতি নায়িকা। এবার ঈদে মুক্তি পেয়েছে ৩টি ছবি। শাকিব-বুবলী অভিনীত ‘বসগিরি’ ও ‘শুটার’ এবং পরীমণি-রোশান অভিনীত ‘রক্ত’। গত বেশ কয়েক বছর ধরে ঈদের ছবি মানেই শাকিব খান। তবে এবার তাতে যোগ হল পরীমণির নামটিও।

ঈদে বেশিরভাগ ক্ষেত্রে শাকিবের বিপরীতে মুক্তি পাওয়া ছবিগুলো খুব একটা ব্যবসা সফল হয় না। কিন্তু এবারের ঈদে এ ধারণার কফিনে পুরোপুরি পেরেক ঠুকে দিয়েছেন হালের আলোচিত অভিনেত্রী পরীমণি। তবে তার মানে এই নয় যে, শাকিবের ছবি খুব ভালো চলছে না। বসগিরি ছবিটি দারুণ ব্যবসা করছে। হাউসফুল হয়ে উঠছে প্রেক্ষাগৃহ। বইছে দর্শক জোয়ার। কিন্তু তার সঙ্গে পাল্লা দিয়ে পরীমণির ‘রক্ত’ও কোনো অংশে কম যাচ্ছে না।

অর্থাৎ কোথাও বসগিরি, কোথাও আবার ‘রক্তের’ জয়জয়কার। এই দুই ছবির জাঁতাকলে পৃষ্ট হচ্ছে ‘শুটার’। এ ছবিতে রয়েছেন শাকিব-বুবলী, কিন্তু তার পরেও খুব একটা আলোচনায় নেই ‘শুটার’।

অর্থাৎ ‘বসগিরি’কে টেক্কা দিতে হচ্ছে জাজ মাল্টিমিডিয়ার বহুল আলোচিত ছবি ‘রক্ত’কে। যদিও ঈদের প্রথম দিন বৃষ্টি থাকায় দুপুরের শোগুলোতে খুব একটা দর্শক দেখা যায়নি। তবে বিকেলের পর চিত্র পাল্টাতে থাকে। বইতে থাকে দর্শক জোয়ার। এ ধারাবাহিকতা বৃহস্পতিবার পর্যন্ত আরও বেগবান হয়েছে রক্তের দর্শক জোয়ার।

ঈদের সময় শাকিব খানের ছবি নিয়ে নতুন করে বলার কিছু নেই। কিন্তু শাকিবের সঙ্গে টেক্কা দিয়ে এবার ফের আলোচনায় উঠে এলেন পরীমণি। রক্ত ছবিটি পরীমণির ক্যারিয়ারের অন্যতম টার্নিং পয়েন্ট বলে মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

দর্শকদের এ ভালোবাসা প্রসঙ্গে পরীমণি বলেন, প্রতিদিনই রক্ত ছবির আপডেট নিচ্ছি। দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পেরেছি বলে মনে হয়। আগামী দিনগুলোতেও অভিনয়ের এ প্রতিদান পাব বলে আশা করছি।

অন্যদিকে শাকিব-বুবলীর বসগিরি ছবিটি ভালো ব্যবসা করছে। কিন্তু পিছিয়ে রয়েছে তাদের শুটার ছবিটি। মূলত মুক্তির আগে এ ছবির যে ট্রেইলার প্রকাশ হয়েছিল তাতে বেশ কিছু আপত্তিকর উষ্ণ দৃশ্য নিয়ে সমালোচনার ঝড় বইতে শুরু করে। তাই কেউ কেউ বলছিলেন, নগ্নতাকে পুঁজি করা হয়েছে এ ছবিতে।

পরিশেষে একটা কথাই বলা যায়, শাকিব তার বসগিরি দেখাচ্ছেন আর রক্ত ঝড়াচ্ছেন পরীমণি।