জবির যুগপূর্তি উৎসব মাতাতে আসছেন বাপ্পা মজুমদার

জবির যুগপূর্তি উৎসব মাতাতে আসছেন বাপ্পা মজুমদার

SHARE
Bappa majumder in Jnu

আসছে ২২ অক্টোবর উদযাপিত হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একযুগ পূর্তি অনুষ্ঠান। প্রতি বছরের ন্যায় এবারও ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) দিবস-২০১৭’ ও যুগপূর্তি উৎসবে শিক্ষক শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে জমজমাট সব আয়োজন। আর সেখানে গানের সুরে সুরে মাতাবেন জনপ্রিয় গায়ক বাপ্পা মজুমদার ও তার ব্যান্ড দলছুট। হ্যাঁ, জবির যুগপূর্তি উৎসব মাতাতে আসছেন বাপ্পা মজুমদার

বিশ্ববিদ্যালয়টির বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীদের সাংস্কৃতিক পরিবেশনার পাশাপাশি বাপ্পা মজুমদারও এদিন গাইবেন তার বহুল জনপ্রিয় সব গান। গতকাল বুধবার (১১ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

তিনি বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যুগপূর্তি উৎসব জাঁকজমকপূর্ণভাবে পালিত হবে। এবার জবির শিক্ষক শিক্ষকার্থীদের পাশাপাশি ব্যান্ড তারকা বাপ্পা মজুমদার সংগীত পরিবেশন করবেন।’ তিনি আরও বলেন, জবির যুগপূর্তি উৎসব বন্ধের দিন পড়ায় দুদিন পিছিয়ে ২০ অক্টোবরের পরিবর্তে ২২ অক্টোবর অনুষ্ঠিত হবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস ২০১৭’ ২০ অক্টোবর শুক্রবার ‘ডি’ ইউনিটের প্রথম বর্ষ প্রথম সেমিস্টার (সম্মান) ভর্তি পরীক্ষা থাকায় দিবসটি ২০ অক্টোবরের পরিবর্তে ২২ অক্টোবর অনুষ্ঠিত হবে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিড়ম্বনার কথা মাথায় রেখে বর্ষপূর্তি অনুষ্ঠান পেছানো হয়েছে।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের পরীক্ষার সঙ্গে একই দিনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের পরীক্ষা রাখা হয়েছে, যাতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পরীক্ষার সময় বিড়ম্বনার শিকার না হতে হয়। অন্যদিকে দুটি বিশ্ববিদ্যালয় পাশাপাশি হওয়ায় একই দিনে উভয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা রাখা হয়।

ওহিদুজ্জামান আরও বলেন, ২২ অক্টোবর সকাল ৯টা ১০ মিনিটে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করবেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম ভূঁইয়া। দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের উদ্যোগে সংগীতানুষ্ঠান পরিবেশন করবেন সংগীত বিভাগের শিক্ষার্থীরা। সেই মঞ্চেই গাইবেন বাপ্পা ও তার দল।

 

LEAVE A REPLY