জবিতে শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক সংগীত উৎসব

জবিতে শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক সংগীত উৎসব

SHARE
International music festival

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের আয়োজনে আগামীকাল থেকে প্রথমবারের মত শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক সংগীত উৎসব। দু’দিনব্যাপী এই উৎসব চলবে আগামী ২৮ ও ২৯ মার্চ। উৎসবটি অনুষ্ঠিত হবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে।

আয়োজকরা জানান, উক্ত সংগীত উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এ সময় উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান, ট্রেজারার সেলিম ভূঁইয়া এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগারওয়াল।

উৎসবে সংগীত পরিবেশন করবেন শাহিন সামাদ,সাদি মহম্মদ, সুবীর নন্দী, শামা রহমান, লাইসা আহমেদ লিসা, সামিনা চৌধুরী, অণিমা রায়, চন্দনা মজুমদার ও শফি মন্ডল। এছাড়াও আমন্ত্রিত বিদেশী অতিথি হিসেবে পারফর্ম করবেন ভারত, চীন, ইন্দোনেশিয়ার শিল্পীবৃন্দ। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি উক্ত আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংগীত শিক্ষার্থীরাও গান পরিবেশন করবেন।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন উৎসবের আহ্ববায়ক ও উদ্যোক্তা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের চেয়ারম্যান অণিমা রায়। এ প্রসঙ্গে অণিমা রায় বলেন, ‘প্রাতিষ্ঠানিক দায়িত্বের বাইরেও এই উৎসবটিতে আমার প্রাণের তাগিদটা বেশি। কারণ বর্তমান সামাজিক উন্নয়নে খুব বড় ভুমিকা রাখতে হবে আমার সঙ্গীত ও সাংস্কৃতিক অভ্যেস গড়ে তোলা। সেদিক দিয়ে এই উৎসবকে আন্তর্জাতিক ভাবে আয়োজনটাও আমার কাছে একটা গুরুদায়িত্বের মতো। কৃতজ্ঞতা জানাচ্ছি যারা অংশ নিয়েছেন আমাদের এই আয়োজনে। আশা করছি একটি দারুণ নান্দনিক সঙ্গীত উৎসব আমরা উপহার দিতে পারব।’

উল্লেখ্য, উক্ত উৎসবে বিশেষ সম্মাননা প্রদান করা হবে পন্ডিত অমরেশ রায় চৌধুরীকে।