ছাড়পত্র পেল শিশুতোষ চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’

ছাড়পত্র পেল শিশুতোষ চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’

SHARE
Children's films got clearance 'Akhi and his friends'

কোনো কাটছাঁট ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে মোরশেদুল ইসলামের শিশুতোষ চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’।

জনপ্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবালের লেখা কিশোর উপন্যাস ‘দীপু নাম্বার টু’ এবং ‘আমার বন্ধু রাশেদ’-এর পর এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী নির্মাতা মোরশেদুল ইসলাম নিয়ে আসছেন ‘আঁখি ও তার বন্ধুরা’ নামের আরো একটি চলচ্চিত্র। ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় ও লাভেলো আইসক্রিমের নিবেদনে এই চলচ্চিত্রটি আসছে ডিসেম্বরের ২২ তারিখে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে।

ছবির পরিচালক মোরশেদুল ইসলাম চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘গত ৩১ শে অক্টোবর ছবিটি সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে বলে শুনেছিলাম। কিন্তু আমি কাগজপত্র হাতে পেয়েছি এইতো দুদিন হচ্ছে। বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে ছবিটি।’

ছবি মুক্তির তারিখ নিয়ে বলেন, ‘পূর্বনির্ধারিত তারিখ ২২শে ডিসেম্বরেই মুক্তি পাচ্ছে ছবিটি। ইতোমধ্যে ছবিটির পোস্টারও মুক্তি পেয়েছে।

চলচ্চিত্রটিতে নাম ভূমিকায় শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছে জাহিন নাওয়ার হক ইশা। সে একজন অন্ধ কিশোরীর ভূমিকায় অভিনয় করেছে। এ ছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা, তারিক আনাম খান, আল মনসুর, মুনিরা ইউসুফ মেমী, অনন্য সামায়েলসহ আরও অনেকে। এরইমধ্যে প্রকাশ পেয়েছে সিনেমাটির পোস্টার এবং গান।

‘আঁখি ও তার বন্ধুরা’ ছবি নিয়ে জাফর ইকবাল বলেন, ‘একজন দৃষ্টিপ্রতিবন্ধী মেয়ে কীভাবে আর দশজন স্বাভাবিক ছেলেমেয়ের সঙ্গে থেকে সমানভাবে সবকিছুতে অংশ নেয়, এটা এখানে খুবই গুরুত্বের সঙ্গে দেখানো হয়েছে। ইচ্ছাশক্তি আর সবার সহযোগিতা পেলে একটি দৃষ্টিপ্রতিবন্ধী মেয়েও সবার মন জয় করে নিতে পারে, তারই প্রমাণ আঁখি চরিত্রটি।’

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মোরশেদুল ইসলাম পরিচালিত এই সিনেমাটি নির্মিত হয়েছে মুহম্মদ জাফর ইকবালের ‘আঁখি ও আমরা ক’জন’ উপন্যাস থেকে।