চুলের পরিচর্যায় কলা

চুলের পরিচর্যায় কলা

SHARE
Hair care with banana

প্রশংসা পেতে কে না ভালোবাসে। আর এটি মূলত এমন এক ব্যাপার, যাকে করা হয় সে খুশি হতে বাধ্য। আর প্রসংশা যদি হয় নিজের চুলের, তবে তো আর কোন কথাই নাই। চুলের প্রশংসা শুনতে চাইলে এর যত্ন নিয়েও তো একটু ভাবতে হবেই। কারণ সুন্দর চুল এমনি এমনি পাওয়া যায় না। যদিওবা জন্মসূত্রে সুন্দর চুলের অধিকারী হয়েও থাকেন, এই পৃথিবীর বেরসিক আবহাওয়া তা দীর্ঘদিন সুন্দর থাকতে দেয় না। রোদ, ধুলো, পানিসহ নানাকিছু তখন আপনার সুন্দর চুলের শত্রু হয়ে যায়। আর এই শত্রপক্ষের হাত থেকে সাধের চুলগুলো রক্ষা করতে আপনাকে সাহায্য করতে পারে খুব পরিচিত একটি ফল। সেই ফলটি হলো কলা। চলুন জেনে নেয়া যাক চুলের পরিচর্যায় কলা এর ব্যবহার সম্পর্কে-

# চুলের তেলতেলে ভাব কমাতে একটা পাকা কলা চটকে নিয়ে এর সাথে তিন টেবিল চামচ টক দই খুব ভালো করে মিশিয়ে পুরো চুলে লাগান। ৩০ মিনিট রেখে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

# চুলের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে একটি পাকা কলা চটকে নিয়ে এর সাথে এক টেবিল চামচ মধু ও তিন টেবিল চামচ অলিভ অয়েল একসাথে মিশিয়ে পুরো চুলে লাগান। ২০ মিনিট পর ভালো করে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

# চুলের রুক্ষতা দূর করতে চাইলে একটি পাকা কলা চটকে নিয়ে তার সাথে পুরো একটি ডিম ও তিন টেবিল চামচ অলিভ অয়েল মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন ও এরপর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।