চুরি হল “বাহুবলী-২”এর ফুটেজ

চুরি হল “বাহুবলী-২”এর ফুটেজ

SHARE
Bahubali-2

বহুল প্রতীক্ষিত ছবি ‘বাহুবলী: দ্য কনক্লুশন’ এর ৯ মিনিটের ফুটেজ চুরির অভিযোগে গ্রেফতার করা হয়েছে ভারতের অন্ধপ্রদেশের বিজয়ওয়াড়ায় এক গ্রাফিক ডিজাইনারকে। ছবিটির পরিচালক এস এস রাজামৌলি হায়দরাবাদের জুবিলী হিলস থানায় অভিযোগ করার পর ভারতের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ পদক্ষেপ নেয়।

অনলাইনে ফাঁস হয়ে ব্যাপকহারে ছড়িয়ে পড়া যুদ্ধ দৃশ্যের কাঁচা ফুটেজগুলো ছবিটির ক্লাইমেক্সের অংশ। গ্রেফতার হওয়া গ্রাফিক ডিজাইনার হায়দরাবাদের অন্নপূর্ণা স্টুডিওসের কর্মী।

এ ঘটনার কয়েক দিন আগে ৬০ কোটি রুপির বাতিল ৫০০ ও ১০০ রুপির নোট জমিয়ে রাখার সন্দেহে হায়দরাবাদে তল্লাশি চালানো হয় ‘বাহুবলী টু’র প্রযোজক শোবু ইয়ারলাগাড্ডা ও প্রসাদ দেবিনেনির বাড়ি ও অফিস।

চলচ্চিত্র নির্মাতারা তাদের ছবি সেট থেকে ফুটেজ বা স্থিরচিত্র ফাঁস হওয়া এড়াতে চেষ্টার কমতি রাখেন না। পরিচালক রাজামৌলিও সুটিং সেটে নিষিদ্ধ রেখেছিলেন মোবাইল ফোন। তারপরও গত সেপ্টেম্বরে অন্ধপ্রদেশের রায়ালসীমায় ‘বাহুবলী টু’র অননুমোদিত ছবি ছড়িয়ে পড়ে অনলাইনে।

‘বাহুবলী’র দৃশ্যও মুক্তির আগেই ফাঁস হয়েছিলো অনলাইনে। ব্লকবাস্টার ওই ছবিটি গত বছর বিশ্বব্যাপী আয় করে সাড়ে ৬০০ কোটি রুপি। এছাড়া জিতেছে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারও।

তেলেড়ু ও তামিল ভাষায় নির্মিত ‘বাহুবলী: দ্য কনক্লুশন’ আগের পর্বের মতো মুক্তি দেওয়া হবে হিন্দিতে ডাবিং করেও। ছবিটি মুক্তি পাবে ২০১৭ সালের ২৮ এপ্রিল। এবারও এ ছবিটিতে অভিনয় করছেন প্রভাস, রানা দাগ্গুবাতি, আনুশকা শেঠি ও তামান্না ভাটিয়া।