চালু হল ইউটিউবে টিভি সেবা

চালু হল ইউটিউবে টিভি সেবা

SHARE
YouTube TV service is launched

নতুন প্রজন্মের টিভি দর্শকদের কথা মাথায় রেখে বিশ্বের নাম্বার ওয়ান সার্চ জায়ান্ট গুগল চালু করেছে ইউটিউবে টিভি সেবা যদিও ইউটিউব টিভির ঘোষণা দেওয়া হয়েছিল গত ফেব্রুয়ারিতে। আর এখন আনুষ্ঠানিকভাবে এই সেবা যুক্তরাষ্ট্রের নির্বাচিত বাজারে চালু করা হয়েছে।

নিউইয়র্ক, লস অ্যাঞ্জেলস, বে এরিয়া, শিকাগো এবং ফিলাডেলফিয়ায় প্রতি মাসে ৩৫ ডলার সাবস্ক্রিপশন ফিতে এই সেবা উন্মুক্ত করা হয়েছে। বিনিময়ে ৫০টির বেশি চ্যানেল দেখতে পাবেন গ্রাহকগন।

ইউটিউবে টিভি সেবা তালিকায় এবিসি, সিবিএস, ফক্স, এনবিসি এবং ইএসপিএনের মতো চ্যানেলও রয়েছে। ধীরে ধীরে চ্যানেল সংখ্যা আরও বৃদ্ধি করা হবে বলে জানিয়েছে ইউটিউব।

গ্রাহকদের জন্য স্বস্তির বিষয় হলো। ইউটিউবে টিভি সেবা ৩০ দিনের জন্য বিনা মূল্যে পরখ করে দেখার সুবিধা থাকছে। একটি ট্রায়াল অফারে বিনামূল্যে সাইন আপ করে ব্যবহার করা যাবে। এ ছাড়া স্মার্টফোন থেকেও ইউটিউব টিভি ব্যবহার করা যাবে। তবে এ ক্ষেত্রে কিছু সুবিধা শিথিল করা হয়েছে।

ইউটিউব বলছে গতানুগতিক ক্যাবল প্যাকেজের তুলনায় তাদের সাবস্ক্রিপশন ফি কম এবং গ্রাহক যেকোনো সময় এই সেবা বাতিল করতে পারবেন। একটি ইউটিউব টিভির সাবস্ক্রিপশন পরিবারের সর্বোচ্চ ছয় সদস্যের মধ্যে শেয়ার করা যাবে। প্রাথমিকভাবে নির্বাচিত কিছু জায়গায় এই সেবা আনা হলেও ধীরে ধীরে সব জায়গায় উন্মুক্ত করা হবে বলে জানিয়েছে ইউইউব।