চট্টগ্রাম টেস্টে ৫১৩ রানে থামল বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টে ৫১৩ রানে থামল বাংলাদেশ

SHARE
Bangladesh stalled 513 runs in Chittagong Test

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়েছে স্বাগতিকরা। দ্বিতীয় দিনে মাহমুদুল্লাহ-সানজামুলের ব্যাটে শ্রীলঙ্কার বিপক্ষে ৫১৩ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। টেস্টে এটি বাংলাদেশের পঞ্চম সর্বোচ্চ রান। আর শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় সর্বোচ্চ

ডাবল সেঞ্চুরির স্বপ্নকে বাস্তবে রূপদান করতে পারেননি মুমিনুল হক। আজ চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে খেলা শুরুর তৃতীয় ওভারে রঙ্গনা হেরাথের বলে আউট হয়ে ফিরে যান তিনি। আগের দিন অপরাজিত ১৭৫ রানের সঙ্গে যোগ করতে পেরেছেন মাত্র ১ রান। এরপর দ্রুতই আরও ২ উইকেট হারানোয় পাঁচ শ রান তোলার আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়েছিল বাংলাদেশ। কিন্তু অস্টম উইকেটে মাহমুদউল্লাহ–সানজামুলের ৫৮ রানের জুটিতে ঘুরে দাঁড়ালেও খুব বেশি আগায়নি আর ৫১৩ রানে থামে বাংলাদেশের রানের চাকা।

এর আগে টসে জিতে প্রথম দিন ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালো করে বাংলাদেশ। প্রথম চার ব্যাটসম্যান তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক ও মুশফিকুর রহিমের দারুণ ব্যাটিংয়ে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনটি নিজেদের করে নিয়েছিল বাংলাদেশ। তামিম ইকবাল আর ইমরুল কায়েস উদ্বোধনী জুটিতে আসে ৭২ রান। দিলরুয়ান পেরেরার দুর্দান্ত এক ডেলিভারিতে তামিম বোল্ড হন ৫২ করে। এরপর ৪০ রানে ভুল এলবিডব্লিউয়ের শিকার হয় ইমরুল কায়েস। প্রথম দিনে চার উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করেছিল ৩৭৪ রান।

LEAVE A REPLY