চক্ষুদান করলেন হৃত্বিক

চক্ষুদান করলেন হৃত্বিক

SHARE
Eye transportation of Herrittik Roshan

সম্প্রতি মুক্তি পেয়েছে জনপ্রিয় বলিউড তারকা হৃত্বিক রোশন অভিনীত ছবি ‘কাবিল’। ছবিতে তাকে অভিনয় করতে দেখা গেছে এক  দৃষ্টিহীন যুবকের চরিত্রে। সে সময় তাকে মিশতে হয়েছিল দৃষ্টিহীন মানুষদের সঙ্গে।

আর এবার সেই উপলব্ধি থেকেই নিজের ৪৩তম জন্মদিনে চক্ষুদান করেছেন বলিউডের এই সুপারস্টার তারকা।

আদিত্য জোত আই হাসপাতালের চেয়ারম্যান ও পরিচালক সুন্দরম নটরাজনের সঙ্গে বহুদিনের সম্পর্ক রোশন পরিবারের। ডাক্তার নটরাজন বলেন, আমি ‘কাবিল’র ট্রেলার দেখার পরই ছবির প্রোডিউসার রাকেশ রোশনকে ফোন করি। হৃতিক চোখ দানে আগ্রহী কি না সে বিষয়ে জানতে চাইলে রাকেশজির জবাবে আমি অবাক হয়ে যাই। তিনি জানান, তার ছেলে এরইমধ্যে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে চক্ষুদানের ব্যাপারে। আর হৃতিকের সঙ্গে কথা বলে জানতে পারি চোখ দান করেই এবছর নিজের জন্মদিনটি পালন করতে চায় সে।

এরই ধারাবাহিকতায় গত ১০ জানুয়ারি চক্ষুদান করেন হৃতিক।

ডক্টর নটরাজন আরও বলেন, ‘কাবিল’ মুক্তি পাওয়ার আগে এই খবরটি প্রকাশ্যে আসুক, সেটা চাননি ডুগ্গু (হৃতিকের ডাক নাম)। কিন্তু ‘কাবিল’ এ হৃতিকের অভিনয় যেভাবে দর্শকদের মন ছুঁয়েছে, এবার এই খবরটিও সকলকে অনুপ্রাণিত করুক।

এ ব্যাপারে হৃতিকের বাবা রাকেশ রোশন জানান, ‘কাবিলের প্রোমোশন হিসেবে এই ব্যাপারটাকে দেখতে চায়নি হৃত্বিক ৷ জন্মদিনের সেরা উপহার হিসেবে, চক্ষুদানটাই রেখেছিলেন হৃত্বিক ৷’

উল্লেখ্য, এবার চক্ষুদানের দৃষ্টান্তে অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, রজনীকান্ত, হেমা মালিনি, ঐশ্বরিয়া রাই বচ্চন, সোনাক্ষী সিনহা, মাধবনের মতো তারকাদের নামের সঙ্গে যুক্ত হলো বলিউডের হার্টথ্রব হৃতিক রোশনের নামটিও।