ঘরে বসেই করে ফেলুন ফেসিয়াল

ঘরে বসেই করে ফেলুন ফেসিয়াল

SHARE
home-facial

ত্বকের যত্নে অন্যতম অনুষঙ্গ ফেসিয়াল। আর সেজন্য পার্লারে গিয়ে দীর্ঘ লাইনও দিতে হয় অনেক সময়। সেটি অবশ্যই খরচ আর সময়সাপেক্ষ ব্যাপার। ত্বক সুন্দর রাখতে হাতের কাছের কিছু জিনিসই যথেষ্ট। টুকটাক কিছু উপাদান আর ঘরে থাকা কিছু কিছু জিনিস মিলেই তৈরি হতে পারে চমৎকার ফেসিয়াল ক্রিম। আর তাতে মিলবে উপকার। এবার তবে ঘরে বসেই করে ফেলুন ফেসিয়াল

মুখে ব্রণ হলে লেনোলেইক এসিড সমৃদ্ধ ফেশ ওয়াশ ব্যবহার করতে হবে। টি ট্রি অয়েল, আমন্ড তেল বা আঙুরের তেল ব্যবহার করুন। এগুলোর যে কোনোটি মুখে হালকাভাবে ম্যাসাজ করুন। তারপর উষ্ণ একটি তোয়ালে দিয়ে কিছুক্ষণ মুখ ঢেকে রাখার পর মুখ ধুয়ে ফেলুন।

তৈলাক্ত ত্বকের জন্য মধুর সাথে লেবুর রস মিশিয়ে একটি জারে সংরক্ষণ করুন এবং প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে এই মিশ্রণ মুখে লাগিয়ে কিছুক্ষণ পর মুখ ধুয়ে ফেলুন। লেবু ত্বক পরিষ্কার করে এবং মধু ধুলোবালি, ময়লা ও তেল দূর করে।

দই একটি প্রাকৃতিক ক্লিঞ্জার। এটি ত্বকের উপরিভাগের মরা চামড়া দূর করার মাধ্যমে ত্বককে ডিটক্সিফাই করে। প্রতিদিন মুখ ধোয়ার জন্য দই ব্যবহার করুন। এটি আপনার ত্বকের ফাইন লাইন, রিংকেলস ও দাগ দূর করতে সাহায্য করবে।

আধ কাপ দইয়ের সাথে ১ টেবিল চামচ মধু ও সামান্য অলিভ অয়েল মিশিয়ে একটি জারে সংরক্ষণ করুন। এই মিশ্রণটি প্রতিদিন আপনার মুখে লাগিয়ে মুখ ধুয়ে নিলে আপনার শুষ্ক ত্বক পরিষ্কার হওয়ার পাশাপাশি আর্দ্রতাও পাবে।

কাঠবাদাম ভিটামিন ই তে সমৃদ্ধ বলে ত্বকের পুষ্টি সরবরাহ করার পাশাপাশি ত্বককে পুনরুজ্জীবিত হতে সাহায্য করবে। ৫-৬ টি কাঠ বাদাম ভিজিয়ে রেখে থেঁতলে নিন। এর সাথে ২ টেবিল চামচ কাঁচা দুধ মেশান। এই মিশ্রণটি প্রতিদিন মুখ ধোয়ার জন্য ব্যবহার করুন।

অ্যালোভেরা জেল নিজেই ফেস ওয়াশের মতো কাজ করে। সংবেদনশীল ত্বকের জন্য অ্যালোভেরা সবচেয়ে ভালো প্রতিকার। আপনি যদি আপনার ত্বকের আর্দ্রতা বজায় রাখতে চান তাহলে এর সাথে মধু মিশিয়ে নিতে পারেন।

 

LEAVE A REPLY