গ্রামীণ অর্থনীতিতে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

গ্রামীণ অর্থনীতিতে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

SHARE
Invite to invest in rural economy - Sheikh Hasina

দারিদ্র্য বিমোচনে উন্নয়ন অংশীদারদের গ্রামীণ অর্থনীতিতে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৩ ফেব্রুয়ারি ইতালির রোমে আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের ৪১তম গভর্নিং কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠানে, মূল বক্তব্যে তিনি এই আহ্বান জানান। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বিশ্ব গড়তে, উন্নয়ন অংশীদারদের আরেকটু উদার হওয়ার তাগিদ দেন শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেছেন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বিশ্ব গড়তে উন্নয়ন অংশীদারদের আরও উদার হতে হবে। পাশাপাশ ক্ষুধামুক্ত বিশ্ব গড়ে তুলতে গ্রামীণ অর্থনীতিতে বিনিয়োগ করতে হবে।

তিনি আরও বলেন, “আমরা বিশ্বাস করি, দুর্যোগে ঘুরে দাঁড়ানোর সক্ষমতা তৈরিতে গ্রামীণ অর্থনীতিতে বিনিয়োগ অন্যতম প্রধান বিষয়। এবং আমরা বিশ্বাস করি, বৈশ্বিক অংশীদারিত্ব ও সহযোগিতা ছাড়া এটা অর্জন করা সম্ভব নয়।”

স্বাধীনতার পর কৃষি উন্নয়নে বঙ্গবন্ধুর নেওয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরে তার কন্যা শেখ হাসিনা বলেন, কিন্তু ১৯৭৫ সালে তাকে হত্যার পরের বছরগুলোতে দেশের কৃষি খাত ধারাবাহিক অবহেলার শিকার হয়েছে, যার ফলে দেশ মারাত্মক খাদ্য ঘাটতিতে পড়েছিল।

আইএফএডির প্রেসিডেন্ট গিলবার্ট ফাউসন হোউংবোর সভাপতিত্বে অনুষ্ঠানে ভিডিও বার্তায় জাতিসংঘের মহাসচিব এন্তোনিও গুতেরেস সংস্থাটির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অভিনন্দন জানান এবং উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

LEAVE A REPLY