গুগলের ডুডলে চ্যাম্পিয়ন্স ট্রফি

গুগলের ডুডলে চ্যাম্পিয়ন্স ট্রফি

SHARE
Google Doodle celebrates ICC Champions Trophy

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে যেখানে ক্রিকেট বিশ্বে চলছে ব্যাপক উত্তেজনা। সেখানে থেমে নেই সার্চ ইঞ্জিন গুগলও। তারা হোমপেজে যুক্ত করেছে গুগলের ডুডলে চ্যাম্পিয়ন্স ট্রফি গেমেস। সাধারণত বিশেষ দিন বা উপলক্ষকে সামনে রেখে বরাবরই বিশেষ ডুডলের ফসরায় সাজে গুগলের হোমপেজ। তারই ধারাবাহিকতায় গুগলের এই আয়োজন।

চ্যাম্পিয়ন্স ট্রফির উত্তেজনা আরও বাড়িয়ে দিতে গুগল ডুডলে ব্যাট হাতে একটি ঝিঁঝিঁপোকাকে দেখা গিয়েছে। যেখানে বলকে সীমানা ছাড়া করার পর পুরোপুরি ব্যাটসম্যানদের মতো দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। শুধু তাই নয়, এই ডুডলে খেলা যাবে ক্রিকেট ম্যাচও। যেখানে ব্যাটিং করবে ঝিঁঝিঁপোকাদের দল এবং বোলিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে শামুকদের দলকে। গুগল ডুডলের ক্রিকেট ম্যাচ।

নিখুঁতভাবে ব্যাট করতে পারলে (ক্লিক করতে পারলে) আপনার স্কোরে যোগ হবে রান। আর যদি চার-ছক্কা হয় তাহলে পাওয়া যাবে গ্যালারিতে উপস্থিত দর্শকদের (পোকা-মাকড়) হাততালিসহ অভিনন্দন। পাশাপাশি শূন্য রানে আউট হলে স্ক্রিনে চলে আসবে ‘ডাক’ সাইন।

Google Doodle celebrates ICC Champions Trophy

বিশ্বের সেরা আটটি দলকে নিয়ে ইংল্যান্ডের মাটিতে আজ শুরু হয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচ। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের মুখোমুখি মাঠে নেমেছে ইংল্যান্ড। প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ।